বাংলাদেশ ইউনিভার্সিটিতে শোক দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

প্রকাশ : ১৩ আগস্ট ২০১৭, ১৬:৪৯

সাহস ডেস্ক

১৫ আগস্ট জাতীয় শোক দিবস এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ইউনিভার্সিটির উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

রবিবার (১৩ আগস্ট ২০১৭) ইউনিভার্সিটির সভাকক্ষে অনুষ্ঠিত উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজ এর সেক্রেটারি ইঞ্জি: এম.এ. গোলাম দস্তগীর।

এসময় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন বিইউ’র উপাচার্য প্রফেসর ড. আনোয়ারুল হক শরীফ, কোষাধ্যক্ষ জনাব কামরুল হাসান, রেজিস্ট্রার মেজর নিয়াজ মোহাম্মদ খান (অব:), পরিচালক (প্রশাসন ও নিরাপত্তা) মেজর (অব:) কেএসএম এজাজ আফজাল, বীরপ্রতীক, বিভিন্ন অনুষদের ডীন ও বিভাগীয় প্রধানগণ, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও ছাত্র-ছাত্রীবৃন্দ।

আলোচনা সভায় বক্তারা বলেন, আজ আমাদের লজ্জার দিন, শোকের দিন, ১৯৫২ ভাষা আন্দোলন, ১৯৬৬ এর ৬ দফা আন্দোলন, ১৯৬৮ এর আগরতলা ষড়যন্ত্র মামলা, ১৯৬৯ এর গণঅভ্যূত্থান এর চুড়ান্ত রূপ হচ্ছে ১৯৭১ এর মুক্তিযুদ্ধ। এ যুদ্ধের নেতৃত্বে ছিলেন বঙ্গবন্ধু।

তারা আরও বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন বিশ্বের অন্যতম সফল একজন রাজনীতিবিদ। তাঁর দূরদর্শী রাজনৈতিক নেতৃত্বের ফলেই আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি। 

বক্তারা শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর আদর্শকে সামনে রেখে এদেশকে সোনার বাংলায় রুপান্তরিত করার আহবান জানান। সবশেষে বঙ্গবন্ধুর আত্মার কল্যাণের জন্য দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত