ডোমার সরকারি হাসপাতালে নিম্নমানের খাবার দেওয়ার অভিযোগ

প্রকাশ : ১১ জুলাই ২০১৬, ১১:৪৫

নীলফামারীর-ডোমারে ৫০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীদের খাবার বিতরণে ব্যাপক অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। সরবরাহ করা হচ্ছে মেয়াদ উত্তীর্ণ পঁচা পাউরুটি এবং খাওয়ার অনুপযোগী কলা।

স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তিকৃত রোগীদের অভিযোগ, রোগীদের সকালের নাস্তায় মেয়াদ উত্তীর্ণ একটি পঁচা পাউরুটি ও খাওয়ার অনুপযোগী একটি ছোট কলা দেওয়া হচ্ছে। দুপুরের খাবর দেওয়া হচ্ছে বিকেল ৩টায় তা আবার চিকন চালের পরিবর্তে মোটা চালের ভাত। রুই মাছের পরিবর্তে দেওয়া হচ্ছে সিলভার কাপ ও ব্রিগেট মাছ। সপ্তাহে দুদিন ২ শত ৫০ গ্রাম ওজনের পরিবর্তে ৫০ গ্রাম ওজনের এক টুকরা মাংস। 

দেখা যায়, রবিবার (১০ জুন) মহিলা, পুরুষ ও শিশু রোগী রয়েছে ৪৫ জন। রোগের ধরণ ও বয়স অনুপাতে আলাদা খাবার পরিবেশনের কথা থাকলেও সব ধরণের রোগীদের জন্য একই খাবারই বরাদ্দ দেওয়া হচ্ছে। 

পুরুষ ওয়ার্ডের ৮নং বেডের রোগী ইসমাইল হোসেন (৭০) জানান, আমি গত ১২ দিন যাবৎ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছি। সকালে খাওয়ার অনুপযোগী একটি পচা পাউরুটি ও ছোট্ট একটি কলা। তা মুখের কাছেই নেওয়া যায় না। অভিযোগ করলে তারা বলে, খেতে না পারলে ফেলে দিন। দুপুরে ভাতের সঙ্গে ছোট এক টুকরা (সিলভারকাপ) মাছ ও মোটা চালের ভাত দেওয়া হয়। রাতেও একই অবস্থা।

একই অভিযোগ রোগী বিশ্বনাথ, আনোয়ারা বেগম, নুরল হক ও সন্তোষ কুমারের বাবাও।

হাসপাতাল সূত্র জানা যায়, হাসপাতালের আর এম ও ডা.স্বপন কুমার ট্রেনিংয়ে রয়েছেন। দায়িত্বে রয়েছেন বামুনিয়া উপ-স্বাস্থ্য কেন্দ্রের ডা. কারিবুল হাসান। তিনি বলেন, এখানে কেউ কারো কথা শোনে না। উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ছুটিতে থাকায় দায়িত্বে রয়েছেন ডোমার উপ-স্বাস্থ্য কেন্দ্রের ডা. সুতপা বনিক। তিনি জানান, রোগীদের নিম্নমানের খাবারের বিষয়টি স্যারকে জানানো হয়েছে। 

নীলফামারী সিভিল সার্জন ডা. আব্দুর রশিদ জানান, নিন্মমানের খাবারের বিষয়টি জানতে পেরেছি। ঠিকাদারের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এবিষয়ে ঠিকাদার মাহবুবার রহমান জানান, ভাই আমি নীলফামারীতে থাকি। হাসপাতালে গিয়ে বিষয়টি দেখবো।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত