কক্সবাজার সমুদ্রসৈকতের তিন পয়েন্টে ফ্রি ইন্টারনেট

প্রকাশ : ০১ ফেব্রুয়ারি ২০১৭, ১৯:১২

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমদ পলক বলেন, ডিজিটাল মার্কেটিংয়ের মাধ্যমে কক্সবাজারের পর্যটনকে তুলে ধরার জন্যই ফ্রি ইন্টারনেট কার্যক্রম শুরু করা হচ্ছে। পর্যায়ক্রমে সমগ্র সৈকতসহ পুরো পর্যটন শহরকে ফ্রি ইন্টারনেটের আওতায় নিয়ে আসা হবে। সৈকতে বসেই পর্যটকেরা ফ্রি ইন্টারনেটের মাধ্যমে কক্সবাজারের পর্যটনকে বিশ্বব্যাপী তুলে ধরবে।

বুধবার বিকালে সৈকতের লাবণি পয়েন্টের উন্মুক্ত মঞ্চে ফ্রি ওয়াই ফাই কার্যক্রম উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

তিনি আরো বলেন, ইউরোপের কেন্দ্রবিন্দু যেমন সুইজারল্যান্ড তেমনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজারকে এশিয়ার কেন্দ্রবিন্দুতে পরিণত করতে চায়। পর্যটনকে ঘিরে নেওয়া প্রকল্পগুলো বাস্তবায়ন হলে এটা বাস্তবে পরিণত হবে। বিশেষ করে কক্সবাজারকে ডিজিটাল সার্ফিং সিটিতে পরিণত করার কাজ চলছে।

সৈকতে ফ্রি ওই ওয়াইফাই রাউটারগুলো স্থাপন করেন ‘আমরা কোম্পানিজ লিমিডেট’ নামে একটি বেসরকারি কোম্পানি।
ওই কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ ফারহাদ আহমেদ জানান, এর জন্য লাবণি, কলাতলী ও হিমছড়ি সংলগ্ন সালসা বিচ পয়েন্টে তিনটি ওয়াইফাই রাউটার স্থাপন করা হয়েছে।

তিনি আরো বলেন, প্রাথমিকভাবে তিন পয়েন্টে স্থাপন করা হয়েছে। পরে অন্যান্য পয়েন্টগুলোতেও বসানো হবে। এরপর কক্সবাজার সরকারি কলেজ, কক্সবাজার সরকারি মহিলা কলেজ ও এয়ারপোর্ট পাবলিক হাইস্কুলে ফ্রি ওয়াইফাই কার্যক্রম চালু করা হবে।

ফ্রি ওয়াইফাই কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের (কউক) চেয়ারম্যান লে. কর্ণেল ফোরকান আহমদ, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, জেলা প্রশাসক মো. আলী হোসেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রেজাউল করিম, জেলা ছাত্রলীগের সভাপতি ইশতিয়াক আহমদ জয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত