খেলায় ভারতকে বয়কটের হুমকি পাকিস্তানের

প্রকাশ : ০৯ ডিসেম্বর ২০১৬, ১৮:৩১

সাহস ডেস্ক

পাকিস্তানের ক্রীড়ামন্ত্রী রিয়াজ পিরজাদা ভারতের মাটিতে যে কোনো খেলায় অংশ না নেওয়ার কথা জানিয়েছেন। ক্রীড়াক্ষেত্রে ভারতকে বয়কটের হুমকি দিয়ে রেখেছেন তিনি।

পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফসহ সংশ্লিষ্ট সব দপ্তরের সঙ্গে খুব শিগগিরই আলোচনায় বসবেন বলে জানান দেশটির ক্রীড়ামন্ত্রী। এরপরই সিদ্ধান্তটি অফিসিয়ালি জানানো হবে বলে জানান তিনি। 

পাকিস্তানি সংবাদমাধ্যমকে রিয়াজ পিরজাদা বলেন, আমরা অনেক অর্থ খরচ করে আর দুর্দান্ত পারফর্ম করে ভারতে অনুষ্ঠিত জুনিয়র হকি বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেছি। কিন্তু, শেষে কি হলো? আমাদের এই আসর থেকে বাদ দেওয়া হলো। ভারত ভিসা সংক্রান্ত বিভিন্ন সমস্যা দেখিয়ে আমাদের বাদ দিয়েছে। অথচ তারা আমাদের বদলি হিসেবে মালয়েশিয়াকে অন্যায়ভাবে সুযোগ করে দিয়েছে।

পাকিস্তানের ক্রীড়ামন্ত্রী আরও জানান, ভারতীয় দূতাবাস এবং আন্তর্জাতিক হকি ফেডারেশন আমাদের জুনিয়র হকি দলের সঙ্গে যে বৈষম্যমূলক আচরণ করেছে। এটা মেনে নেওয়া খুবই কষ্টকর। তারা আমাদের সঙ্গে যে কাজটি করেছে সেটি কখনওই ক্রীড়াক্ষেত্রে ঘটতে দেওয়া যায় না। আমরা এর তীব্র প্রতিবাদ জানাতে ভারতের মাটিতে সব ধরনের টুর্নামেন্টে দল পাঠানো নিষিদ্ধ করার কথা ভাবছি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত