আইপিএল নিলামে কোনো বাংলাদেশি নেই

প্রকাশ : ০৭ ফেব্রুয়ারি ২০১৭, ১৫:১২

সাহস ডেস্ক

আইপিএল নিলামের জন্য তালিকা প্রকাশ করা হয়েছে। এই তালিকায় বাংলাদেশ ও পাকিস্তানের কোনো ক্রিকেটার নেই। 

২০ ফেব্রুয়ারি নিলামে মোট সাত জন ক্রিকেটার সর্বোচ্চ দর পেয়েছেন। যার মধ্যে আছেন ভারতের পেসার ইশান্ত শর্মা, ইংল্যান্ড অলরাউন্ডার বেন স্টোকস, ক্রিস ওকস ও ওয়ানডে অধিনায়ক ইয়ন মরগান। এদের বেজ প্রাইজ রাখা হয়েছে দু’কোটি ভারতীয় রুপি। একই মূল্যের বাকিরা হলেন, শ্রীলঙ্কার অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউজ, অস্ট্রেলিয়ার পেসার মিচেল জনসন ও প্যাট কামিন্স।

বাংলাদেশ তারকা সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমানকে অবশ্য আগেই রেখে দিয়েছে তাদের ফ্র্যাঞ্চাইজিগুলো। তাদের সঙ্গে পূর্বের চুক্তি রয়েছে। সাকিবকে এবারও রেখেছে কলকাতা নাইট রাইডার্স। আর ডিফেন্ডিং চ্যাম্পিয়ন সানরাইজার্স হায়দ্রাবাদও মোস্তাফিজকে ছাড়েনি।

দেড় কোটি রুপির প্রাইজে আছেন ইংল্যান্ডের জনি বেয়ারস্টো, নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট, অস্ট্রেলিয়ার নাথান লিয়ন ও ব্র্যাড হাডিন, দক্ষিণ আফ্রিকার কাইল অ্যাবট ও ওয়েস্ট ইন্ডিজের জেসন হোল্ডার।

আইপিএল নিলামের প্রাথমিক তালিকায় মোট ৭৯৯ জন ক্রিকেটার ছিলেন। চলতি সপ্তাহে ফ্র্যাঞ্চাইজিরা কাদের ধরে রাখতে চাইছে সেটা জানানোর পর এই তালিকায় বাকি কতজন ক্রিকেটার থাকবেন সেটা চূড়ান্ত হবে। এর মধ্যে বাংলাদেশ আর পাকিস্তান ছাড়া আটটা দেশ থেকে জাতীয় দলে খেলা ১৬০ জন ক্রিকেটার আছেন। ৬৩৯ জন ক্রিকেটার ভারত, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা আর ওয়েস্ট ইন্ডিজ থেকে।

এ বছরের আইপিএলের পরই আবার ফ্র্যাঞ্চাইজিদের সঙ্গে ক্রিকেটারদের চুক্তির মেয়াদ শেষ হয়ে যাবে। সেক্ষেত্রে ২০১৮তে মেগা নিলাম হওয়ার কথা। তাই বেশির ভাগ ফ্র্যাঞ্চাইজিই এবার নিলামে বড় ভূমিকা নিয়ে নামবে না বলেই মনে করা হচ্ছে। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত