মেসির জোড়া গোলে অবিস্মরণীয় জয় পেল বার্সা

প্রকাশ : ২৪ এপ্রিল ২০১৭, ১২:২৬

সাহস ডেস্ক

প্রায় একাই রিয়াল মাদ্রিদকে হারিয়ে দিলেন লিওনেল মেসি। জোড়া গোল, দ্বিতীয়টি ম্যাচের শেষ শট থেকে। আর তাতেই শ্বাসরুদ্ধকর লড়াইয়ে ৩-২-এ রিয়ালকে হারিয়ে স্প্যানিশ লিগের শিরোপার লড়াইটা আবারও ফিরিয়ে আনল বার্সেলোনা।

রোনালদোর সঙ্গে অলিখিত লড়াইয়ে অনেক এগিয়ে থেকে জিতলেন লিওনেল মেসি। রিয়াল মাদ্রিদের মাঠে অবিস্মরণীয় এক জয়ে লা লিগার শিরোপা লড়াই জমিয়ে তুললো বার্সেলোনাও।

ম্যাচের শুরুতেই কাসেমিরো কর্নার থেকে আসা বলে পা লাগিয়ে জালে পাঠান। এগিয়ে নেন দলকে। এরপর থেকে রিয়াল কেবল পিছিয়ে যেতে থাকে। ৩৩ মিনিটে লিওনেল মেসির অসাধারণ গোলে সমতায় ফেরে বার্সা। ৩৮ মিনিটে ইনজুরি কাটিয়ে এল ক্লাসিকোতে ফেরা গ্যারেথ বেল সেই একই ধরণের ইনজুরিতে পরে মাঠ ছাড়েন। তাতে ১-১ গোলের সমতা নিয়েই শেষ হয় প্রথমার্ধের লড়াই।

দ্বিতীয়ার্ধে ম্যাচের ৭৩ মিনিটে ডি বক্সের সামনে থেকে আনমার্ক ইভান রাকেটিকের বাঁকানো শট জালে আশ্রয় নিলে ২-১ ব্যবধানে পিছিয়ে পরে রিয়াল। ৭৭ মিনিটে লিওনেল মেসিকে বাজেভাবে ফাউল করে সরাসরি লালকার্ড দেখে মাঠ ছাড়েন রিয়ালের অধিনায়ক সার্জিও রামোস। তাতে দশজনের দলে পরিণত হয় লস ব্লাঙ্কোসরা। গোল ব্যবধানে পিছিয়ে যাওয়ার পাশাপাশি খেলোয়াড়ের ব্যবধানেও পিছিয়ে যায় জিদানের শিষ্যরা।

৮২ মিনিটে করিম বেনজেমার বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নামেন হামেস রদ্রিগেজ। ৮৫ মিনিটেই গোল করে ম্যাচে সমতা ফেরান কলম্বিয়ান এই তারকা। উল্লাসে ভাসান সান্তিয়াগো বার্নাব্যুকে। তাকে গোলটি করতে সহায়তা করেন মার্সেলো। মার্সেলোর জোরালো শটে পা লাগিয়ে গতিপথ বদলে দেন রদ্রিগেজ। বলটি বার্সেলোনার গোলরক্ষক আন্দ্রে টার স্টেগানের মাথায় আঘাত করে জালে আশ্রয় নেয়। এরপর অন্তিম মুহূর্তে আজকের ম্যাচের মহানায়ক লিওনেল মেসির অবিশ্বাস্য গোলে জয় নিয়েই মাঠ ছাড়ে বার্সেলোনা।

উল্লাসে মেতে ওঠেন লিওনেল মেসি। জার্সি খুঁলে সটান দাঁড়িয়ে থাকেন বেশ কিছুক্ষণ। ২০১৪ সাল থেকে এল ক্লাসিকোতে গোল পাচ্ছিলেন না মেসি। সেই মেসিই দলের মুমূর্ষ মুহূর্তে জোড়া গোল করে দলকে জেতালেন মর্যাদার এল ক্লাসিকো। জোড়া গোল করে দলকে জেতানোর পাশাপাশি ৫০০ গোলের মাইলফলকও স্পর্শ করেছেন আর্জেন্টাইন তারকা। এক ম্যাচ কম খেলা রিয়ালকে পেছনে ফেলে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠিয়ে দিয়েছেন বার্সাকে। সে কারণে তার উল্লাস এবং উদযাপন একটু বেশিই ছিল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত