ব্যঙ্গাত্মক অঙ্গভঙ্গির ফলে নিষিদ্ধ হবেন রামোস

প্রকাশ : ২৪ এপ্রিল ২০১৭, ১৬:৪৩

সাহস ডেস্ক

অযথা লিওনেল মেসিকে দুই পায়ে ট্যাকল করে সরাসরি লাল কার্ড নিয়ে মাঠ ছাড়তে হলো রিয়াল মাদ্রিদ অধিনায়ককে। কিন্তু সহজে মাঠ ছাড়েননি, রেফারির সঙ্গে কিছুক্ষণ কথা বলে তারপর ব্যঙ্গ করে তালি দিতে দিতে স্টেডিয়াম ছেড়েছেন। এতেই জমে উঠেছে আলোচনা, কত ম্যাচ নিষিদ্ধ হবেন রামোস।

রামোসের ব্যঙ্গাত্মক অঙ্গভঙ্গি জেরার্ড পিকের উদ্দেশে। হাততালি দিয়ে আর প্রেসিডেন্ট বক্সের দিকে বারবার ইঙ্গিত করে হয়তো তিনি পিকের পুরোনো উক্তিই মনে করিয়ে দিচ্ছিলেন। কিন্তু সেটি বার্সেলোনা মানবে কেন? মালাগার বিপক্ষে লাল কার্ড দেখে মাঠ ছাড়ার সময় রেফারির উদ্দেশে ব্যঙ্গাত্মক হাততালি দিয়ে বাড়তি দুই ম্যাচ নিষিদ্ধ হয়েছেন নেইমার। সে কারণেই ‘এল ক্লাসিকো’ খেলা হয়নি ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের। 

বার্সেলোনার খেলা–বিষয়ক পরিচালক রবার্ট ফার্নান্দেজও তাই স্প্যানিশ ফুটবল অ্যাসোসিয়েশনের কাছে নিজেদের দাবিটা জানিয়ে রেখেছেন, ‘রামোসের সিদ্ধান্তটা (লাল কার্ড) ঠিক ছিল। আমি জানি না কার উদ্দেশে সে ওই অঙ্গভঙ্গি করেছে, ওটা তাকেই জিজ্ঞেস করুন। তবে লিগ কমিটির উচিত ব্যাপারটা তদন্ত করে দেখা!’ ইঙ্গিতটা পরিষ্কার, যদি দেখা যায় ওই হাততালির কিছুটা রেফারির উদ্দেশেও ছিল, তবে বাড়তি আরও দুই ম্যাচ নিষিদ্ধ হবেন রামোস। 

সূত্র: মার্কা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত