এবার ওয়ানডে দলে গেইল-পোলার্ডরা!

প্রকাশ : ২১ জুলাই ২০১৭, ১৬:৪৭

সাহস ডেস্ক

ক্রিস গেইল জাতীয় দলের বাইরে ছিলেন অনেকদিন। বোর্ডের সাথে দ্বন্দ্বে গেইলের সাথে আরো অনেক ক্রিকেটার আন্তর্জাতিক ক্রিকেট থেকে দূরে ছিলেন। তবে সম্প্রতি গলতে শুরু করেছে সেই দ্বন্দ্ব। কিছুদিন আগে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলেছিলেন ক্রিস গেইল। এবার একদিনের ক্রিকেটে দেখা যেতে পারে এই ব্যাটিং দানবকে।

ওয়েস্ট ইন্ডিজের পরের সিরিজ ইংল্যান্ডের বিপক্ষে। সেই সিরিজের তিনটি টেস্টের পাশাপাশি থাকবে একটি টি-টোয়েন্টি ও পাঁচটি একদিনের ম্যাচ। এতে দেখা যেতে পারে ক্রিস গেইলকে। তবে শুধু গেইল নন সুনিল নারাইন, মারলন স্যামুয়েলস, কাইরন পোলার্ড, ডোয়াইন ব্রাভোকেও একদিনের সিরিজের জন্য বিবেচনা করা হতে পারে।

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের নিয়ম আছে- ঘরোয়া আসরে কোনো ক্রিকেটার যে ফরম্যাটে খেলবেন, জাতীয় দলে তাকে শুধু সেই ফরম্যাটেই বিবেচনা করা হবে। কিন্তু বিশ্বের নানান টি-টোয়েন্টি টূর্নামেন্টে অংশ নেয়া গেইলদের ঘরোয়া একদিনের ফরম্যাটে খেলা হয় না। কিন্তু কঠিন বাস্তবতায় সুর পাল্টাতে হচ্ছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডকে।

সম্ভবত ২০১৯ বিশ্বকাপের কোয়ালিফাই খেলতে হবে ওয়েস্ট ইন্ডিজকে। যদিও এখনো সেই কোয়ালিফাইয়ের সূচি নিশ্চিত হয় নি। তবুও প্রস্তুতির জন্য ওয়েস্ট ইন্ডিজ আগামী ছয় মাসে পাবে মাত্র আটটি একদিনের ম্যাচ।

এই প্রসঙ্গে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের প্রধান কার্যনির্বাহী জনি গ্রেভ বলেন, “আমরা বুঝতে পেরেছি, ২০১৯ বিশ্বকাপে আমাদের সরাসরি খেলার সম্ভাবনা একদম কম। এদিকে আইসিসি এখনো কোয়ালিফাইয়ের সূচি নির্ধারণ করে নি। আমাদের সম্ভবত আগামী ছয় মাসে আটটি একদিনের ম্যাচ থাকবে। তাই আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ এইসব ম্যাচের মধ্যেই সেরা একাদশ বের করা।”

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত