৫ বিদেশী খেলানোর বিপক্ষে মাশরাফি-তামিম

প্রকাশ : ২১ জুলাই ২০১৭, ১৬:৫৫

সাহস ডেস্ক

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ৫ম আসরে বাড়ছে দলের সংখ্যা। আগেরবার সাতটি দল অংশ নিলেও এবার থাকছে আটটি দল। কিন্তু মানসম্মত পর্যাপ্ত দেশী ক্রিকেটারের অভাবে প্রতি দলে পাঁচজন বিদেশী খেলানোর পরিকল্পনায় আছে বিপিএল কমিটি। তবে সিদ্ধান্ত চুড়ান্ত করার আগে ফ্র্যাঞ্চাইজিগুলোর কাছ থেকে মতামত নেয়া হবে। এদিকে পাঁচজন বিদেশী খেলানোর বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মোর্ত্তজা ও দেশসেরা ওপেনার তামিম ইকবাল খান।

পাঁচজন বিদেশী খেললে জাতীয় দলের ক্রিকেটারদের তেমন অসুবিধা হবার কথা নয়। তবে জাতীয় দলের বাইরের ক্রিকেটারদের সুযোগ পাওয়া কিছুটা কঠিন হবে। তাই, ইতিমধ্যে পাঁচজন বিদেশী খেলানোর বিপক্ষে সোচ্চার হয়েছেন মাশরাফি ও তামিম।

এই প্রসঙ্গে তামিম বলেন, সিদ্ধান্ত এখনো চূড়ান্ত হয় নি। কিন্তু আপনি যদি আমাকে জিজ্ঞেস করেন, তাহলে আমি বলবো- আমি অনেক দিন থেকেই জাতীয় দলে খেলছি আর বোর্ড যদি আমার মতামত চায়। আমি সরাসরি জানাবো, আমি এর বিপক্ষে। আমি ইতিমধ্যে আমার ফ্রাঞ্চাইজিকে পাঁচ বিদেশী খেলানোর বিপক্ষে থাকার কথা বলেছি।

একই সুর বাংলাদেশের সবচেয়ে সফল অধিনায়ক মাশরাফির কন্ঠে, এই টুর্ণামেন্ট লোকাল খেলোয়াড় তৈরী করার বড় সুযোগ। আপনি খেয়াল করলে দেখবেন, আগের চার আসরে সেই দলই জিতছে যাদের লোকাল খেলোয়াড়রা ভালো করেছে।

মাশরাফি আরো যোগ করেন, এখন আমরা যদি বিদেশী খেলোয়াড় বাড়াই, তাহলে খেলার জয়-পরাজয় ওদের উপর নির্ভর করবে। পাশাপাশি আপনি যদি একজন বিদেশী ক্রিকেটার বাড়ান তার মানে একজন দেশী ক্রিকেটার কমে যাচ্ছে। যেটা আমি চাই না। বোর্ড আমার কাছে মতামত জানতে চাইলে, আমি বলবো চারজন বিদেশীই খেলানো উচিত।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত