বাদ পড়া মোসাদ্দেকের সেঞ্চুরি

প্রকাশ : ২১ এপ্রিল ২০১৮, ১৫:৫৫

সাহস ডেস্ক

বাংলাদেশ ক্রিকেট লিগের(বিসিএল) পঞ্চম রাউন্ড ড্র দিয়েই শেষ করলো ওয়ালটন মধ্যাঞ্চল ও প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চল।  এই ড্র’র ম্যাচে প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চলের হয়ে অপরাজিত সেঞ্চুরি হাঁকালেন মোসাদ্দেক হোসেন সৈকত। অথচ দুদিন আগেই বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছিলেন মোসাদ্দেক।

২০ এপ্রিল (শুক্রবার) রাজশাহীর মাঠে চারদিনের ম্যাচটি ড্র করলো দু’দল। 

ড্র ম্যাচটা অবশ্য হার-না-মানা শতকের দারুণ এক ইনিংস খেলে নিজের রঙে রাঙালেন সৈকত।  ১০৭ বলে ১০ চার আর চার ছয়ে ১০২ রানে অপরাজিত থেকেই মাঠ ছেড়েছেন ডানহাতি এই ব্যাটসম্যান।  শুধু শতক হাঁকাননি মোসাদ্দেক, অষ্টম উইকেট জুটিতে স্পিনার নাঈম হাসানকে সঙ্গে নিয়ে গড়েছেন ১২১ রানের জুটি।  নাঈম করেছেন ৪৩ রান।  তাঁর উইকেট পতনের পরেই দক্ষিণাঞ্চল ঘোষণা করে ইনিংস।  মোশাররফ রুবেল মধ্যাঞ্চলের হয়ে তুলে নেন এক উইকেট।

হয় ম্যাচটা ড্র করতে হবে আর নাহলে জিতে নেবে দক্ষিণাঞ্চল, এমন এক সমীকরণের সামনে দাঁড়িয়ে নিজেদের ইনিংস শুরু করে মধ্যাঞ্চল।  তবে শেষমেশ কোন বিপদ ছাড়াই ড্র নিয়েই মাঠ ছাড়ে মধ্যাঞ্চল।  আব্দুল মজিদ সর্বোচ্চ ৬০ রান করে রয়ে যান অপরাজিতই। প্রথম ইনিংসের ছয় উইকেটের সাথে দ্বিতীয় ইনিংসের তিন উইকেট, মোট নয় উইকেট নিয়ে ম্যাচ সেরা হন আব্দুর রাজ্জাক।

পঞ্চম রাউন্ড শেষেও পয়েন্ট টেবিলের শীর্ষে উত্তরাঞ্চল। পূর্বাঞ্চলকে গত বৃহস্পতিবার পরাজিত করে তাদের পয়েন্ট সংখ্যা দাঁড়িয়েছে ৫৮তে। ৪৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে দক্ষিণাঞ্চল। হারলেও ৪০ পয়েন্ট নিয়ে পূর্বাঞ্চল তৃতীয় আর ৩৯ পয়েন্ট নিয়ে সবার শেষে রয়েছে মধ্যাঞ্চল। আগামী মঙ্গলবার থেকে মাঠে গড়াবে বিসিএলের ষষ্ঠ রাউন্ডের খেলা।

সাহস২৪.কম/খান/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত