সেরেনার হাতে উইম্বলডনের শিরোপা

প্রকাশ : ১০ জুলাই ২০১৬, ১২:২১

সাহস ডেস্ক

জার্মানির অ্যাঞ্জেলিক কেরবারকে হারিয়ে উইম্বলডনের শিরোপা জিতেছেন সেরেনা উইলিয়ামস। নিজের ২২তম গ্র্যান্ড স্লাম জিততে সেরেনা উইলিয়ামস সময় নিয়েছেন মাত্র ৮১ মিনিট। যদিও প্রথম সেট জিততে সেরেনা সময় নিয়েছিলেন প্রায় ৫৫ মিনিট। এরপর আর কেরবার প্রতিরোধ গড়ে তুলতে পারেননি।
 
সরাসরি দুই সেটে জয় পান সেরেনা। শনিবার৭-৫, ৬-৩ গেমে কেরবারকে হারান যুক্তরাষ্ট্রের এ তারকা। এদিকে গ্র্যান্ড স্লাম জয়ের মধ্য দিয়ে সেরেনার বহুদিনের স্বপ্ন পূরণ হয়েছে। উন্মুক্ত যুগে স্টেফি গ্রাফের সমান সবচেয়ে বেশি ২২টি গ্র্যান্ড স্লাম এখন তার। অস্ট্রেলিয়া ওপেনে স্টেফিকে ছোঁয়ার সুযোগ ছিল সেরেনার। কিন্তু ফাইনালে কেরবারের জয়ে আক্ষেপ ও অপেক্ষা বাড়ে।
 
উইম্বলডনে একই ভুল করেননি সেরেনা। অস্ট্রেলিয়ান ওপেন ফাইনালে হারের মধুর প্রতিশোধ নেন তিনি। সেরেনার সামনে আরেকটি রেকর্ডের হাতছানি। টেনিসের ইতিহাসে সর্বোচ্চ ২৪টি গ্র্যান্ড স্লাম জিতেছেন মার্গারেট কোর্টের। সেরেনা যেভাবে কোর্টে এখনও দাপট দেখাচ্ছেন সেভাবে খেলতে পারলে  দুটি গ্র্যান্ড স্লাম জেতা সময়ের ব্যাপার মাত্র।

এদিকে পুরস্কার বিতরণী মঞ্চে সেরেনা উইলিয়ামস নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন,‘২২তম শিরোপা সত্যিই বিশেষ কিছু। দূর্দান্ত। এর জন্য অনেক কঠিন পরিশ্রম করেছি। আর কি বলা উচিত! আমি খুবই খুশি।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত