পদকের সঙ্গে বিয়ের প্রস্তাব

প্রকাশ : ১৫ আগস্ট ২০১৬, ২০:১৮

সাহস ডেস্ক

রিও অলিম্পিকের স্প্রিংবোর্ড’র রৌপ্য পদক গ্রহণের পরপরই আসলো বিয়ের প্রস্তাব। রবিবার (১৪ আগস্ট) এবারের অলিম্পেক আসরে এ বিরল ঘটনাটি ঘটেছে চীনের হি যি’র জীবনে। এ সংক্রান্ত একটি প্রতিবেদন সোমবার (১৫ আগস্ট) প্রকাশ করেছে বিবিসি বাংলা।

রিও অলিম্পিকে তিন মিটার স্প্রিংবোর্ড ইভেন্টে রৌপ্য পদক জিতেছেন চীনা ডাইভার হে যি। তিনি অলিম্পিক্স মঞ্চ থেকে পদকটি গ্রহণ করার পরপরই তার প্রেমিক কিন কাই মঞ্চে উঠে তার সামনে এসে হাঁটু গেড়ে বসে পড়েন এবং তুলে ধরেন লাল বাক্সে একটি বিয়ের আংটি।

কিনের প্রস্তাবে ‘হ্যাঁ’ বোধক সাড়াও দিলেন হে যি। কিন লাল বাক্স থেকে আংটিটি বের করে পরিয়ে দিলেন হে যি’র হাতে। বিশ্বজুড়ে টেলিভিশনে কোটি কোটি মানুষ সরাসরি দেখল এই নাটকীয় বিয়ের প্রস্তাব।

কিনও এবারের অলেম্পিক আসরের পদক জয়ী ডাইভার। গত সপ্তাহেই পুরুষদের বিভাগের স্প্রিংবোর্ড ইভেন্টে ব্রোঞ্জ পদক জিতেছেন এই চীনা ডাইভার।

হে যি বলেন, ‘আমরা ছয় বছর ধরে প্রেম করছি। কিন্তু সে যে আমাকে আজকেই বিয়ের প্রস্তাব দেবে তা ঘুণাক্ষরেও ভাবিনি’

‘সে আমাকে অনেক কিছু বলেছে, অনেক অনেক প্রতিশ্রুতি দিয়েছে। কিন্তু আমি মনে করি যে ব্যাপারটি আমাকে সবচাইতে বেশী ছুঁয়ে গেছে, তা হলো, এই মানুষটিকে আমি বাকী জীবন বিশ্বাস করে যেতে পারব’ বলেন হে যি।

তবে নাটকীয় এই বিয়ের প্রস্তাবটি নিয়ে অনেকেই সমালোচনা করছেন। কেউ কেউ বলছেন, এই বিয়ের প্রস্তাবের ফলে হে যি যে রৌপ্য পদকটি জিতেছে সেটা নিয়ে এখন আর কেউ আলোচনা করছে না।

আবার কেউ কেউ লিখেছেন, ‘একান্ত ব্যক্তিগত একটি ব্যাপারকে সারা পৃথিবীবাসীর সামনে হাজির করার মাধ্যমে হে’র ওপর অতিরিক্ত চাপ সৃষ্টি করা হয়েছে।’

বিবিসির ফেসবুক পাতায় অনেকেই মন্তব্য করেছেন যে, এই বিয়ের প্রস্তাবটি হে’র রৌপ্য জয়ের গৌরবকে ধামাচাপা দিয়েছে।

ঘটনাটি চীনের জনপ্রিয় মাইক্রোব্লগিং সাইট ওয়েইবোতে এখন সর্বাধিক ট্রেন্ডিং একটি ইস্যু। সেখানে অনেকেই ঘটনাটিকে ‘মিষ্টি এবং রোমান্টিক’ বলে বর্ণনা করছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত