বাংলাদেশ সফরে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে আফগানিস্তান

প্রকাশ : ৩০ আগস্ট ২০১৬, ১৫:৫৭

সাহস ডেস্ক

বাংলাদেশ সফরে এসে তিনটি ওয়ানডে ম্যাচ খেলবে আফগানিস্তান। আর এই সিরিজ দিয়েই দেশের মাটিতে দীর্ঘ ১০ মাস পর ওয়ানডেতে নামবে টাইগাররা। অনুশীলনের ফাঁকে ক্রিকেটাররা আরও ঝালিয়ে নিতে নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচও খেলবে হাথুরুসিংয়ের শিষ্যরা।

এদিকে, প্রথমবার দ্বিপাক্ষিক সিরিজ খেলতে বাংলাদেশ সফরে এসে সিরিজের আগে একটি প্রস্তুতি ম্যাচ পাচ্ছে আফগানিস্তান। আগামী ২১ সেপ্টেম্বর ঢাকায় পৌঁছাবে সফরকারীরা। আর ২৩ সেপ্টেম্বর প্রস্তুতি ম্যাচটি হবে ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে।

আফগানিস্তান সিরিজ শেষ হওয়ার আগেই ঢাকায় আসার কথা ইংল্যান্ডের। আগামী ৩০ সেপ্টেম্বর ঢাকায় পা রাখবে ইংলিশরা।  ইংলিশদের বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু ৭ অক্টোবর।

২৫, ২৮ সেপ্টেম্বর এবং ০১ অক্টোবর তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে। তিনটি ম্যাচই দিবারাত্রির, মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। এছাড়া ওয়ানডে সিরিজেও বৃষ্টির কথা চিন্তা করে রিজার্ভ ডে রাখা হয়েছে। এক সূত্রে জানা যায় যে, প্রধান কোচ হাথুরুসিংসের ইচ্ছাতেই রিজার্ভ ডে রাখা হয়েছে।

বাংলাদেশ দল ঘরের মাঠে টানা চারটি ওয়ানডে সিরিজে অপরাজিত আছে। জিম্বাবুয়ে, পাকিস্তান, ভারত ও দক্ষিন আফ্রিকার বিপক্ষে দাপটের সাথে সিরিজ জয় করেছে মাশরাফি বাহিনী।
কিন্তু বাংলাদেশ শেষবার ওয়ানডে সিরিজ খেলেছে ২০১৫ সালের আগস্টে দক্ষিন আফ্রিকার বিপক্ষে। আফগানিস্তানের বিপক্ষে প্রায় দশ মাস পর ওয়ানডে ক্রিকেট খেলতে নামবে টাইগাররা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত