পিরোজপুরে নারী দক্ষতা বৃদ্ধি বিষয়ক প্রশিক্ষণ

প্রকাশ : ১৭ মে ২০১৭, ১৭:০৪

পিরোজপুর প্রতিনিধি

পিরোজপুরে স্থানীয় সরকারকে শক্তিশালীকরণ কর্মসূচিরে অংশ হিসেবে ইউনিয়ন পরিষদে নির্বাচিত নারী জনপ্রতিনিধিদের নেতৃত্ব ও দক্ষতা বৃদ্ধি বিষয়ক প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে।

গোপালকৃষ্ণ টাউন ক্লাব মিলনায়তনে জেলা মহিলা পরিষদের আয়োজনে ১৬ মে (মঙ্গলবার) সকাল থেকে দিনব্যাপী এ প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

প্রশিক্ষণ অনুষ্ঠানে বাংলাদেশের নারী আন্দোলনে বাংলাদেশের মহিলা পরিষদের ভূমিকা, জেন্ডার ধারণা ও স্থানীয় সরকারের মূল স্রোতধারায় জেন্ডার সম্পৃক্তকরণে নেতৃত্বের ভূমিকা, ইউনিয়ন পরিষদের সংরক্ষিত ও সাধারণ আসনে নির্বাচিত নারী জনপ্রতিনিধিদের দায়িত্ব-কর্তব্য ও স্থানীয় সরকার প্রতিষ্ঠান ইউনিয়ন পরিষদ সম্পৃক্ত উন্নয়ন পরিকল্পনা প্রনয়ন ও বাজেট প্রনয়ন, বাংলাদেশের সংবিধান ও প্রচলিত আইনে নারীর অধিকারসহ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়।

জেলা মহিলা পরিষদের সভাপতি মনিকা মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মো: খায়রুল আলম শেখ। এছাড়া বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ মহিলা পরিষদের কেন্দ্রিয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক রাখী দাস পুরকায়স্ত, বাংলাদেশ মহিলা পরিষদের কেন্দ্রিয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক রেখা সাহা, জেলা মহিলা পরিষদের সাংগঠনিক সম্পাদক হেনা রশিদ, রয়েল বেঙ্গল ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মইনুল আহসান মুন্না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত