রাশিয়াকে শাস্তি দিবে যুক্তরাষ্ট্র!

প্রকাশ : ২৮ ডিসেম্বর ২০১৬, ১৬:২৯

সাহস ডেস্ক

প্রেসিডেন্ট নির্বাচনে হ্যাকিংয়ের জন্য রাশিয়াকে শাস্তি দেওয়ার প্রস্তুতি নিয়েছে যুক্তরাষ্ট্র। টাইমস অব ইন্ডিয়া অনলাইনের এক খবরে বুধবার (২৮ ডিসেম্বর) এ তথ্য জানানো হয়েছে।

হ্যাকিংয়ের জন্য শাস্তি হিসেবে অর্থনৈতিক নিষেধাজ্ঞা আরোপ ও কূটনৈতিক সম্পর্কে নতুন বাধানিষেধ আরোপ করতে পারে যুক্তরাষ্ট্র।

এছাড়া কী কী শাস্তি দেওয়া হচ্ছে শিগগিরই তা ঘোষণা করবে হোয়াইট হাউস। এক সপ্তাহের মধ্যে শাস্তি ঘোষণা করতে পারে প্রেসিডেন্টের কার্যালয়।

প্রেসিডেন্ট নির্বাচনের প্রচার চলার সময় ডেমোক্রেটিক পার্টির ওয়েবসাইট ও হিলারির প্রচারশিবিরের ম্যানেজার জন পোডেস্টার ই-মেইল হ্যাক হয়।  এর জন্য রাশিয়াকে দায়ী করেছে যুক্তরাষ্ট্র।

সিআইএ ও এফবিআই একমত হয়েছে যে, রাশিয়া থেকেই সাইবার হামলা চালানো হয়। চুরি করা তথ্য ফাঁস হওয়ায় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে এর প্রভাব পড়ে।

ডোনাল্ড ট্রাম্প নির্বাচনী প্রচারকালে রাশিয়াকে আরো ই-মেইল হ্যাক করার জন্য আহ্বান জানান। তার টার্গেট ছিল হিলারি। প্রতিদ্বন্দ্বী হিলারির ই-মেইল ফাঁস করে ফায়দা নিতে চেয়েছিলেন ট্রাম্প।

আগামী ২০ জানুয়ারি যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট হিসেবে শপথ নেবেন ট্রাম্প। একই দিন ক্ষমতা থেকে বিদায় নেবেন প্রেসিডেন্ট বারাক ওবামা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত