বাংলাদেশে বিনিয়োগ বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর

প্রকাশ : ১৮ জানুয়ারি ২০১৭, ১১:২৩

সাহস ডেস্ক

বাংলাদেশে অধিক হারে বিনিয়োগে এগিয়ে আসার জন্য উদ্যোক্তাদের আহ্বান জানাতে ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের (ডব্লিউইএফ) নির্বাহী চেয়ারম্যানের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

স্থানীয় সময় মঙ্গলবার সুইজারল্যান্ডের দাভোসের কংগ্রেস সেন্টারে ডব্লিউইএফের নির্বাহী চেয়ারম্যান অধ্যাপক ক্লাউস সোয়াবের সঙ্গে বৈঠকে এই আহ্বান জানান প্রধানমন্ত্রী।

ওই সময় বাংলাদেশ ও আঞ্চলিক অর্থনীতির অবস্থা তুলে ধরতে বাংলাদেশে একটি সভা আয়োজন করতে ফোরামের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী।

বৈঠক শেষে প্রধানমন্ত্রীর উপ-প্রেসসচিব মো. নজরুল ইসলাম সাংবাদিকদের এসব কথা জানান।

বিদেশি উদ্যোক্তাদের বিনিয়োগ আকৃষ্ট করতে বাংলাদেশে নানা ধরনের সুযোগ-সুবিধা সৃষ্টি করা হয়েছে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, তাঁদের সেই সুযোগটা গ্রহণ করা উচিত। শিল্পায়নের বিকাশ ও কর্মসংস্থান সৃষ্টিতে তাঁর সরকারের উদ্যোগে দেশে ১০০টি বিশেষ অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলার কথাও জানান তিনি।

বাংলাদেশে বিশ্ব বিনিয়োগ আকৃষ্ট করতে ব্র্যান্ডিং করাটা খুব জরুরি বলে  মত দেন প্রফেসর ক্লাউস। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা তিনিবলেন, বাংলাদেশের কয়েকটি ক্ষেত্রে উন্নয়ন খুব বিস্ময়কর। বিশেষ করে বিশ্বমন্দার মধ্যেও ৭ শতাংশ প্রবৃদ্ধি অর্জন খুব বড় বিষয়।

প্রধানমন্ত্রী বলেন, বিপুল জনসংখ্যা সত্ত্বেও বাংলাদেশ তাঁর উন্নয়ন সহযোগী এবং বন্ধু রাষ্ট্রগুলোর সহযোগিতায় ছোটখাটো বাধাবিঘ্ন পার হয়ে এগিয়ে যাচ্ছে।

ডব্লিউইএফের ৪৭তম বার্ষিক সভায় অংশগ্রহণে আমন্ত্রণ জানানোর জন্য ধানমন্ত্রী শেখ হাসিনা প্রফেসর ক্লাউস সোয়াবকে ধন্যবাদ জানান।

ওই সময় তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং সুইজারল্যান্ডে বাংলাদেশের রাষ্ট্রদূত ও জাতিসংঘ কার্যালয়ে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি শামীম আহসান উপস্থিত ছিলেন।
বাসস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত