বঙ্গবন্ধু সেতুর পশ্চিম থেকে ২২ কিলোমিটার যানজট

প্রকাশ : ১৭ জুলাই ২০২১, ১১:০৫

সাহস ডেস্ক

ঈদ আসলেই ছুটতে হবে প্রিয়জনের কাছে তা সে যতই ঝক্কি পোহাতে হোক না কেন।  আসন্ন ঈদ উপলক্ষে বিধিনিষেধ সীমিত করা হলে দেশে শুরু হয়েছে প্রিয়জনদের কাছে পৌছানের প্রতিযোগীতা। এর ফলে বিশেষ করে ঢাকা থেকে বের হওয়ার প্রায় প্রতিটি পথেই রয়েছে দীর্ঘ যানজট। ঘরমুখ মানুষকে পোহাতে হচ্ছে বিড়ম্বনা। 

শনিবার (১৭ জুলাই) সকাল থেকেই সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম গোলচত্বর থেকে হাটিকুমরুল গোলচত্বর পর্যন্ত ২২ কিলোমিটার মহাসড়কে ধীরগতিতে চলছে যানবাহন। যানজট নিয়ন্ত্রণে মহাসড়কটিতে এক লেন বন্ধ রেখে অপর লেনে চালানো হচ্ছে যানবাহন। বন্ধ থাকা লেনে ঘন্টার পর ঘন্টা থেমে রয়েছে গাড়ি। এদিকে সেতুর দুইপাশে দীর্ঘ যানজট থাকায় বঙ্গবন্ধু সেতুতে রাতে দুই ঘণ্টা এবং ভোরে দুইবার টোল আদায় বন্ধ রাখে কর্তৃপক্ষ।

হাটিকুমরুল হাইওয়ে থানার অফিসার ইনচার্জ শাহজাহান আলী ও বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার অফিসার ইনচার্জ মোসাদ্দেক আলী বলেন, ঈদে ঘরমুখো মানুষ ও গরুবোঝাই যানবাহনের চাপ বাড়ায় বঙ্গবন্ধু সেতু পশ্চিম গোলচত্বর থেকে হাটিকুমরুল গোলচত্বর পর্যন্ত ২২ কিলোমিটার মহাসড়কে ধীরগতিতে চলছে যানবাহন। মহাসড়কটিতে যানজট নিয়ন্ত্রণে রাখতে কখনো ঢাকাগামী লেন বন্ধ রেখে উত্তরবঙ্গগামি লেন আবার কখনও উত্তরবঙ্গগামী লেন বন্ধ রেখে ঢাকাগামী লেনে যানবাহন চলাচল করছে।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইয়াসির আরাফাত বলেন, ‘মহাসড়কে তিনগুণের বেশি পরিবহন চলাচল করছে। এতে গাড়ির চাপ যেমন বেড়ে গেছে তেমনি সিরাজগঞ্জের অংশে মহাসড়কের বর্ধিতকরণ কাজের কারণে সৃষ্টি হওয়া যানজট টাঙ্গাইল এসে থেমেছে। এতে পরিবহন সহজেই সেতুর পার হতে পারছে না।

এদিকে বন্ধ থাকা লেনে ঘন্টার পর ঘন্টা থেমে থাকছে গাড়ি। ফলে দুর্ভোগ পোহাচ্ছেন মহাসড়ক ঘরমুখো মানুষ ও চালকেরা।

সাহস২৪.কম/এফএম.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত