গাজীপুরে আজিজ কেমিক্যাল কারখানায় অগ্নিকাণ্ড

প্রকাশ : ০৩ নভেম্বর ২০২১, ২১:১৩

সাহস ডেস্ক

গাজীপুরের শ্রীপুরের তেলিহাটি ইউনিয়নের মুলাইদ এলাকায় আজিজ কেমিক্যাল গ্রুপের এ এস এম কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কোম্পানি লিমিটেডে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। খবর পেয়ে মাওনা ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

বুধবার (৩ নভেম্বর)  সন্ধ্যা সাড়ে ৭ টায় কারখানায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানায়, ঘটনার সময় বিকট শব্দে কারখানার আশপাশের  মানুষ আতঙ্কিত হয়ে পড়ে। বিকট শব্দের সঙ্গে কালো ধোয়া ও আগুন পুরো ভবনসহ চারদিকে  ছড়িয়ে পড়ে। ঝাঁঝালো গন্ধে আশপাশের পরিবেশ বিষাক্ত হয়ে ওঠে।

মাওনা ফায়ার সার্ভিসের স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মিয়া রাজ ঘটনার সত্যতা নিশ্চিত করে  জানান, আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের কর্মীরা কাজ করছে। বিস্তারিত তথ্য পরে জানা যাবে। হাইড্রোজেন পারক্সাইডের সংরক্ষিত স্টোরেজ বিস্ফোরণ হয়ে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।  আগুন লাগার প্রকৃত কারণ নিরূপণ করা যায়নি।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ পরিচালক আব্দুল হামিদ এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান আগুন নিয়ন্ত্রণে মাওনা, শ্রীপুর, ভালুকাসহ মোট ৮ টি ইউনিট কাজ করছে। তাৎক্ষণিক আগুন লাগার কারণ জানা যায়নি। হতাহতের কোন খবরাখবর এ রিপোর্ট লেখা পর্যন্ত পাওয়া যায় নি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত