সরকার পতনে প্রয়োজনে জীবন দেবো: আবদুর রব

প্রকাশ : ০৯ এপ্রিল ২০২২, ০৩:৩৮

সরকার পতনে প্রয়োজনে জীবন দেওয়ার ঘোষণা দিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ. স. ম. আবদুর রব।

শুক্রবার (৮ এপ্রিল) সন্ধ্যায় লক্ষ্মীপুর জেলা জেএসডির প্রতিনিধি সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ ঘোষণা দেন। জেলা শহরের কুটুম বাড়ি চাইনিজ রেস্টুরেন্টে এ আয়োজন করা হয়।

জেএসডি সভাপতি বলেন, ‘কোনো স্বৈরাচারী সরকারকে কেউ একা ক্ষমতাচ্যুত করতে পারেনি। এতে দলমত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। আমরা ঐক্যফ্রন্ট নিয়ে ঐক্যবদ্ধ হয়েছি কিন্তু আন্দোলন করতে পারিনি। কয়েকটি জনসভা করেছি মাত্র। স্বৈরাচারী সরকারকে পতন করতে প্রয়োজনে জীবন দেবো। স্বৈরাচারী সরকারের পতনে দুই-চারটা জীবন উৎসর্গ করতে হয়।’

আবদুর রব বলেন, ‘মাওলানা আব্দুল হামিদ খান ভাসানী আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা। আমিও প্রতিষ্ঠাকালীন নেতা। কিন্তু এখন আমি আওয়ামী লীগ করি না। আমার মতো আরও ৫০ জনের নাম বলতে পারবো যারা আওয়ামী লীগ থেকে সরে দাঁড়িয়েছে। শেখ হাসিনা স্বৈরাচারী সরকার গঠনের কারণেই প্রতিষ্ঠাকালীন নেতারা আজ আওয়ামী লীগের সঙ্গে নেই।’

জেলা জেএসডির সভাপতি অধ্যক্ষ মনছুরুল হকের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি তানিয়া রব, যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট বেলায়েত হোসেন বেলাল, জেএসডি নেতা অধ্যক্ষ আবদুল মোতালেব। এসময় জেএসডি জেলা ও উপজেলা শাখার নেতারা উপস্থিত ছিলেন।

জেলা জেএসডির সম্মেলনের জন্য মনছুরুল হককে আহ্বায়ক ও আবদুল মোতালেবকে যুগ্ম-আহ্বায়ক করে ২৬ সদস্যের প্রস্তুতি কমিটি ঘোষণা করেন তানিয়া রব।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত