গাড়ির অপেক্ষায় পাটুরিয়া ঘাটের ফেরি!

প্রকাশ : ০২ মে ২০২২, ১২:১৪

সাহস ডেস্ক

পাটুরিয়া ঘাটে পারাপারের জন্য কোনো গাড়ি নেই। যাত্রী ও যানবাহনের অপেক্ষায় ঘাটে নোঙর করে রয়েছে ফেরি। পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ২১টি ফেরি বরাদ্দ থাকলেও যানবাহন না থাকায় ১৭টি ফেরি দিয়ে যানবাহন ও যাত্রী পারাপার কাজে ব্যবহৃত হচ্ছে। বাকি ৪টি ফেরি ঘাট এলাকায় বেকার বসে আছে।

সোমবার (২ মে) সকালে সরেজমিনে পাটুরিয়া ঘাট এলাকায় এমন চিত্র দেখা যায়।

পাটুরিয়ার ৫ ফেরি ঘাটে কোনোটাতেই যানবাহনগুলোকে অপেক্ষায় থাকতে হচ্ছে না। যে কোনো গাড়ি ঘাটে এসেই ফেরিতে উঠতে পারছে। যাত্রীবাহী বাস, ছোট গাড়ি না থাকায় ঘাটে জমে থাকা সব ট্রাকও পার করেছে ঘাট কর্তৃপক্ষ।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিটিসি) আরিচা কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক শাহ মো. খালেদ নেয়াজ বিষয়টি নিশ্চিত করেছেন।

গোপালগঞ্জগামী যাত্রী সানোয়ার আলম বলেন, ‘ঢাকা থেকে পাটুরিয়া ঘাটে আসলাম। রাস্তায় কোনো রকমের ভোগান্তিতে পরতে হয় নাই। ঘাটে এসে দেখি ফেরি পার করার জন্য আমাদের অপেক্ষায় রয়েছে। আমি ৫ বছর ধরে পাটুরিয়া ঘাট পার হয়ে বাড়ি যাই। এ বছরের মতো শান্তিতে আর কোনো বছর ঘাট পার হতে পারিনি।’

আরিচা কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক শাহ মো. খালেদ নেয়াজ জানান, ঘাটে যানবাহন জন্য ফেরি বসে রয়েছে। গাড়ি আসলেই ফেরিতে উঠতে পারছে। যাত্রীবাহী বাস, ছোট গাড়ি না থাকায় ঘাটে আসা ট্রাকও সব পার করে দেওয়া হয়েছে। তবে কাটা গাড়ি ও লোকাল বাসের যাত্রীদের লঞ্চে কিছুটা চাপ রয়েছে। ঘাটে যানবাহনের তেমন চাপ না থাকায় ২১ ফেরির মধ্যে ১৭ ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত