লক্ষ্মীপুরে সয়াবিন তেল মজুত, ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

প্রকাশ : ১২ মে ২০২২, ২০:১১

লক্ষ্মীপুর বাজারে গুদামে সয়াবিন তেল মজুত করার অপরাধে ৪ ব্যবসা প্রতিষ্ঠানের ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার (১২ মে) দুপুরে লক্ষ্মীপুর মাছ বাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালতে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে এ জরিমানা আদায় করেন নিবার্হী ম্যাজিস্ট্রেট অমৃত কুমার বিশ্বাস। জরিমানাকৃতদের মধ্যে ধানহাটা এলাকার পরিবেশক নুর আলম স্টোর, রূপা স্টোর ও রাজ্জাক স্টোরকে ২০ হাজার টাকা হারে ৬০ হাজার টাকা এবং মাছ বাজার এলাকার খান স্টোরকে ১০ হাজার টাকা ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে জরিমানা আদায় করা হয়।

এর আগে গোয়েন্দা সংস্থা এনএসআই’র তথ্যের ভিত্তিতে জেলা প্রশাসন ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের যৌথ উদ্যোগে লক্ষ্মীপুরের বাজার এলাকায় অভিযান চালানো হয়। পরিবেশক নুর আলম স্টোর, খান স্টোর, রূপা স্টোর, রাজ্জাক স্টোর সহ ৪টি ব্যবসা প্রতিষ্ঠানের গোডাউনে অভিযান চালিয়ে মজুদকৃত বিপুল পরিমান সয়াবিন তেলের কার্টুন উদ্ধার করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সহকারি পরিচালক মাহমুদুর রহমান, জেলা মার্কেটিং অফিসার মনির হোসেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট অমৃত কুমার বিশ্বাস জানান, বাজারে কৃত্রিম সংকট সৃষ্টি করে সয়াবিন তেল মজুদ করায় চার ব্যবসা প্রতিষ্ঠানকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসময় ব্যবসায়ীদের নির্দেশনা দেয়া হয়েছে ২৪ ঘন্টার মধ্যে মজুতকৃত সয়াবিন তেল নির্ধারিত মূল্যে ভোক্তার নিকট বিক্রি করে জন্য। অন্যথায় পরবর্তীতে কঠোর সাজার আওতায় আনা হবে। জেলা প্রশাসনের নির্দেশনা অনুযায়ী অভিযান চলমান থাকবে বলে জানান তিনি।

সাহস/রকি/রাজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত