দেশে এলাকাভিত্তিক লোডশেডিং শুরু

প্রকাশ : ১৯ জুলাই ২০২২, ১৮:৫২

নিজস্ব প্রতিবেদক
ছবি : লোডশেডিং।

ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার বাসিন্দারা মঙ্গলবার (১৯ জুলাই) এলাকাভিত্তিক লোডশেডিং এর সম্মুখীন হয়েছেন। নগরীর তেজগাঁও এলাকার এক বাসিন্দা সুমন জানান, সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত তারা এক ঘণ্টার বিদ্যুৎ বিভ্রাটের সম্মুখীন হন। নিকেতনের বাসিন্দা সাজিদ জানান, তাদের এলাকায় সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বিদ্যুৎ বিচ্ছিন্ন ছিল। একটি শীর্ষস্থানীয় কোম্পানির নির্বাহী মোহাম্মদ শাহজাহান বলেন, বনানীতে তাদের অফিস দুপুর ১২টা থেকে এক ঘণ্টা বিদ্যুৎবিহীন ছিল।

সোমবার (১৯ জুলাই) প্রধানমন্ত্রীর কার্যালয়ে উচ্চপর্যায়ের বৈঠকের পর, প্রধানমন্ত্রীর জ্বালানি উপদেষ্টা ড. তৌফিক-ই-এলাহী চৌধুরী দেশে বিদ্যুৎ উৎপাদনকে প্রভাবিত করে জ্বালানি সংকট মোকাবিলায় দৈনিক দুই ঘণ্টা লোডশেডিং এর বিষয়ে সরকারের সিদ্ধান্তের কথা জানান।

দৈনিক এক ঘণ্টা লোডশেডিংয়ের সংশোধিত সিদ্ধান্তের কথা সাংবাদিকদের জানান বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। তিনি বলেন, ‘এলাকা অনুযায়ী, আমরা সারা দেশে প্রতিদিন এক ঘণ্টার লোডশেডিং শুরু করব। প্রয়োজন হলে, সিদ্ধান্তটি এক সপ্তাহ পরে পুনর্বিবেচনা করা হবে।’ সরকার রাত ৮ টার মধ্যে শপিং মল বন্ধ, এয়ার কুলারের সীমাবদ্ধ ব্যবহারসহ বিদ্যুৎ সাশ্রয়ের জন্য বেশ কয়েকটি পদক্ষেপের ঘোষণা করেছে। অফিসের সময় সীমিত করার পরিকল্পনাও চলছে।

সাহস২৪.কম/টিআর/এসট/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত