অনুমোদনহীন ক্যাবল, অস্বাস্থ্যকর মিষ্টি

তিন দোকানকে ২ লাখ ১০ হাজার টাকা জরিমানা

প্রকাশ : ২৬ জুলাই ২০২২, ১৮:৪৬

সাহস ডেস্ক

কিশোরগঞ্জ শহরে ভেজাল ইলেকট্রিক পণ্য ও অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি বিক্রির দায়ে তিন দোকানকে ২ লাখ ১০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। জেলা ভোক্তা অধিকারের সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বণিক মঙ্গলবার (২৬ জুলাই) দুপুরে জেলা শহরের গৌরাঙ্গ বাজার এলাকার মেসার্স স্বর্ণা ইলেকট্রিককে এক লাখ, সাকিব ইলেকট্রনিকসকে এক লাখ এবং ননী গোপাল সুইটস কেবিনকে ১০ হাজার জরিমানা করেন।

তিনি জানান, শহরে নকল ক্যাবল তার, সকেটসহ বিভিন্ন ইলেকট্রিক পণ্য বাজারে বিক্রি করছেন দুই ব্যবসায়ী। গোপন সংবাদের ভিত্তিতে এ তথ্য জানতে পেরে অভিযান চালায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। তিনি বলেন, এতে ভোক্তারা প্রতারিত হচ্ছেন। এ সময় কনজুমার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) সভাপতি আলম সারোয়ার টিটু, সদর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর রফিকুন্নেসা পুষ্প ও জেলা পুলিশের একটি দল অভিযানে সহায়তা করে।

অভিযানের সময় শহরের গৌরাঙ্গ বাজার এলাকার মেসার্স স্বর্ণা ইলেকট্রিক দোকানের গোডাউনে নকল, বিএসটিআই অনুমোদহীন কেবল তারের কয়েল, সুইচ, সকেট, হোল্ডার পাওয়া যায়। পরে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী ১ লাখ টাকা জরিমানা করা হয় মেসার্স স্বর্ণা ইলেকট্রিককে। সাকিব ইলেকট্রিক দোকানে অভিযান চালালে দেখা যায়, তারা বিভিন্ন কোম্পানির নকল সিলযুক্ত কেবল কয়েল তার বিক্রি করেন। এসব বিএসটিআই নির্দেশনা অনুযায়ী মোড়কে দেওয়া তথ্যের সঙ্গে মিল নেই। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী এক লাখ টাকা জরিমানা করা হয় সাকিব ইলেকট্রিককে। অস্বাস্থ্যকর পরিবেশে রসমঞ্জুরি বিক্রি করার দায়ে ১০ হাজার টাকা জরিমানা করা হয় শহরের ননী গোপাল সুইটস কেবিনকে।

সাহস২৪.কম/এসটি/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত