যশোরে মেয়ের বাড়িতে বেড়াতে গিয়ে মায়ের আত্মহত্যা!

প্রকাশ : ২৪ আগস্ট ২০২২, ১৭:১৫

শেখ নাদীর শাহ্, খুলনা

যশোরের কেশবপুরে মেয়ের বাড়িতে বেড়াতে গিয়ে ষাটোর্ধ সূর্য বিবি নামে এক সৎমায়ের রহস্যজনক আত্মহত্যার ঘটনা ঘটেছে। মঙ্গলবার (২৩ আগস্ট) সকালে এ ঘটনা ঘটে। পরে খবর পেয়ে সন্ধার আগে ঝুলন্ত অবস্থায় তার মৃতদেহ উদ্ধার করে স্থানীয় ভেরচি ফাঁড়ি পুলিশ। মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য প্রথমে ফাঁড়িতে নিলেও পরে তা না করেই তার স্বজনদের কাছে মৃতদেহ হস্তান্তর করে পুলিশ।

পারিবারিক সূত্রে জানাগেছে, সূর্য বিবি (৬২) খুলনার পাইকগাছা উপজেলার কপিলমুনির কাশিমনগর গ্রামের মৌলবি শেখের স্ত্রী। শুক্রবার (১৯ আগস্ট) যশোরের কেশবপুর উপজেলার গৌরিঘোনা ইউনিয়নের ভেরচী গ্রামে তার সতীনের মেয়ে পলি বেগমের বাড়িতে বেড়াতে যায়। সেখানে সোমবার রাতের খাবার খেয়ে ঘুমিয়ে পড়েন। পরদিন মঙ্গলবার সকাল আনুমানিক ১০টার দিকে ঘুম থেকে উঠতে দেরি দেখে ঘরের জানালা দিয়ে ঝুলন্ত অবস্থায় তার মৃতদেহ দেখতে পায়। খবর পেয়ে কেশবপুরের ভেরচি ক্যাম্পের পুলিশ সন্ধ্যার আগে ঘটনাস্থলে গিয়ে তার মৃতদেহ উদ্ধার করে। এরপর সুরতহাল রিপোর্ট শেষে ময়নাতদন্তের জন্য মৃতদেহ নিয়ে ক্যাম্পে রাখলেও পরে ময়নাতদন্ত ছাড়াই স্বজনদের কাছে হস্তান্তর করে।

পারিবারিক সূত্র সূর্য বিবিকে মস্তিষ্ক বিকৃত বলে দাবি করলেও পারিবারিক পৃথক সূত্র দাবি করছে, তাকে পরিকল্পিতভাবে হত্যার পর মৃতদেহ ঝুলিয়ে দিয়ে আত্মহত্যা বলে চালিয়ে দেওয়ার চেষ্টা করা হচ্ছে।

ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, খোলা জানালার ঘরে তার মৃতদেহ ঘরের আড়ায় রশি দিয়ে ঝুলন্ত থাকলেও তার একটি পা খাটের উপর ভাঁজ করে ও অপর পা একটি চেয়ারের উপর ছিল। এছাড়া চেয়ারের উপর বইসহ ব্যাগ রাখা ছিল। এর কিছুটা দূরে তার বাঁধানো একটি দাঁত পড়ে ছিল।

এলাকাবাসী ও পারিবারিক সূত্র জানায়, পাইকগাছার কাশিমনগরে স্বামীর গৃহে বিভিন্ন বিষয়ে ঝামেলা চলছিল। একপর্যায়ে স্বামীর সিদ্ধান্তে শুক্রবার তাকে তার সতীনের মেয়ে কেশবপুরের ভেরচিতে পাঠিয়ে দেওয়া হয়। এরপর সূর্যর স্বামী মৌলবি শেখ সোমবার সেখানে গিয়ে মঙ্গলবার সকালে স্ত্রীকে রেখে নিজ বাড়ীতে ফিরে যায়। এরপর দুপুরের দিকে স্ত্রী সূর্য বিবির মৃত্যুর খবরে ফের কেশবপুরে মেয়ের বাড়িতে যায়। এলাকাবাসী আরও জানায়, এনিয়ে ঐ বাড়িতে গত প্রায় দেড় বছরের মধ্যে তিনজনের আত্মহত্যার ঘটনা ঘটল।

এব্যাপারে কেশবপুরের ভেরচি পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই মাইনুর জানান, পরিবারের কারও  অভিযোগ না থাকায় মৃতদেহ তার স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত