‘বিএসএফ’র গুলিতে বাংলাদেশি নিহতের অভিযোগ, বিএসএফ এর অস্বীকার

প্রকাশ : ০৯ অক্টোবর ২০২২, ১২:৫০

সাহস ডেস্ক

‘বিএসএফ’ এর গুলিতে এক বাংলাদেশি তরুণ নিহত হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। রবিবার (০৯ অক্টোবর) ভোরে সাতক্ষীরা সদর উপজেলার কালিয়ানি সীমান্তে এ ঘটনা ঘটে। তবে বিএসএফ গুলি করার কথা অস্বীকার করায় ‘বিজিবি’র পক্ষ থেকে পাতাকা বৈঠকের জন্য চিঠি পাঠানো হয়েছে। নিহতের নাম আবু হাসান (২৫)। তিনি সাতক্ষীরা সদর উপজেলার দক্ষিণ কুশখালি গ্রামের হায়দার আলীর শেখের ছেলে।

কুশখালি গ্রামের হায়দার আলী শেখ জানান, তার ছেলে আবু হাসান শনিবার রাতে কোনো এক সময়ে সীমান্ত রেখে পার হয়ে ভারতে যায়। সাতক্ষীরা সদর উপজেলার কালিয়ানি সীমান্তের বিপরীতে ভারতে বসিরহাট মহকুমার দুবলী ক্যাম্পের বিএসএফ সদস্যরা রবিবার ভোরে তাকে লক্ষ্য করে গুলি করে। পরে সেখান থেকে তাকে কে বা কারা বাংলাদেশে নিয়ে এসে সকাল সোয়া ছয়টার দিকে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করে। অবস্থা গুরুতর হওয়ায় সাতক্ষীরা সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়ার পরামর্শ দেন। খুলনায় নিয়ে যাওয়ার পথে সকাল সাড়ে ৭টার দিকে ডুমুরিয়া নামক স্থানে হাসান মারা যায়। তিনি আরও জানান, তার ছেলে আবু হাসান মাঝে মধ্যে অবৈধ পথে ভারত যেত। তিনি মনে করছেন ভারত থেকে অবৈধভাবে পণ্য আনার সময় তাকে বিএসএফ সদস্যরা গুলি করতে পারে।

নিহত হাসানের শ্বশুর সাতক্ষীরা সদর উপজেলার ঘোনা মোল্লা পাড়ার সাইফুল ইসলাম জানান, তার জামাতা ভারতীয় চোরাই পণ্য আনা নেওয়ার জন্য পাসিংম্যান হিসেব কাজ করতো। তার বিরুদ্ধে কয়েকটি মাদকের মামলা রয়েছে। শনিবার রাতে তিনি ভারতীয় পণ্য বাংলাদেশে আনার জন্য পাসিং ম্যানের দায়িত্ব পালন করতে সীমান্তে অবস্থান করছিল। দুবলী ক্যাম্পের বিএসএফ তাকে গুলি করেছে মর্মে তিনি লোকমুখে শুনেছেন।

সাতক্ষীরা সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডাঃ আশরাফুল ইসলাম জানান, হাসানের পেটের ডান দিকে গুলিবিদ্ধ হয়। অবস্থা গুরুতর হওয়ায় তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পথিমধ্যে তার মৃত্যু হয়েছে।

সাতক্ষীরা ৩৩ বিজিবি এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ আল মাহমুদ জানান, সীমান্তে গুলিবিদ্ধ হয়ে হাসানের মৃত্যুর ব্যপারে বিএসএফ এর কাছে জানতে চাইলে তারা অস্বীকার করেছে। তবে বিজিবির পক্ষ থেকে ব্যাটালিয়ন পর্যায়ে  পতাকা বৈঠকের জন্য চিঠি পাঠানো হয়েছে বিএসএফ এর কাছ। সেখানে এ ঘটনায় সর্বোচ্চ প্রতিবাদ জানানো হবে।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত