প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ছাত্রলীগই বড় ভূমিকা পালন করবে: কবির বিন আনোয়ার

প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০২৩, ২০:৪৬

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের নির্বাচন মনিটরিং সেলের সমন্বয়ক কবির বিন আনোয়ার বলেছেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ নির্মানের পর এখন লক্ষ্য নির্ধারন করেছেন স্মার্ট বাংলাদেশের। শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ছাত্রলীগই বড় ভূমিকা পালন করবে। 

সোমবার (২৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বাংলাদেশ ছাত্রলীগের জেলা, মহানগর, বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ও সাধারণ সম্পাদকদের সাথে ভার্চুয়াল মতবিনিময় সভায় এ কথা বলেন বাংলাদেশ ।

বাংলাদেশ আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সিআরআই এর সমন্বয়ক তন্ময় আহাম্মেদের সঞ্চালনায় মতবিনিময় সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচন মনিটরিং সেলের সমন্বয়ক কবির বিন আনোয়ার।

ভার্চুয়াল মতবিনিময় সভায় স্বাগত বক্তব্যে কবির বিন আনোয়ার বলেন, বঙ্গবন্ধুর নিজ হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের তরুণ কর্মীদের সাথে কথা বলতে পেরে নিজের অতীতে ফিরে গিয়েছি, স্মৃতিকাতর হয়ে পড়েছি। আমি তোমাদেরই অগ্রজ, বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সাথে আমি যুক্ত ছিলাম। বাংলাদেশে সৃষ্টি থেকে আজ অবধি সমস্ত আন্দোলন সংগ্রাম ও বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার জননেত্রী শেখ হাসিনার প্রধান সৈনিক বাংলাদেশ ছাত্রলীগ। ৭৫ এর পর এই দেশে সামরিক শাসকের দল ছাত্রদের হাতে অস্ত্র তুলে দিয়ে তাদের বিপথে নিয়ে যেতে চেয়েছিলো। জননেত্রী শেখ হাসিনা দেশে ফিরে এসে সেই ছাত্রদের হাতে কাগজ-কলম-বই তুলে দিয়ে ছাত্রদের ইতিবাচক রাজনীতির ধারা প্রবর্তন করেছিলো। সেই দুঃসময়ও বাংলার সৈনিক হিসেবে ছাত্রলীগ বড় ভূমিকা পালন করেছিলো। বঙ্গবন্ধু কন্যার জন্য তারা রক্ত দিতেও পিছপা হয়নি। সারাদেশের সেই ছাত্রলীগের বর্তমান নেতাকর্মীদের সাথে আমি আজকে যুক্ত হয়েছি, আমি সামনে না থেকেও তোমাদের সকলকে দেখতে পারছি, তোমাদের শুনতে পারছি। এ সবই সম্ভব হয়েছে জননেত্রী শেখ হাসিনার কল্যানে, তার ডিজিটাল বাংলাদেশের কল্যাণে। 

তিনি বলেন, আমাদের অনেক অর্জন, অনেক গৌরবের এই পথচলা। আমাদের এই অর্জনগুলো তৃণমূল মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে হবে, জনগনকে বুঝাতে হবে শেখ হাসিনাই একমাত্র আশার আলো। যিনি ক্ষমতায় থাকলে এই দেশটা কখনও পিছিয়ে যাবে না, এই দেশটা যেভাবে এগিয়ে যাচ্ছে সেভাবেই এগিয়ে যাবে। আমাদের শেখ হাসিনার উন্নয়নের বার্তা, শেখ হাসিনার অর্জন মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে হবে একসাথে কাজ করতে হবে। আমি বিশ্বাস করি ছাত্রলীগের প্রতিটা নেতাকর্মী জননেত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়তে বড় ভূমিকা পালন করবে। 

মতবিনিময় সভায় ছাত্রলীগের তৃণমূল নেতা কর্মীদের কথা শুনেন এবং তাদের পরামর্শ প্রদান করেন তিনি। বাংলাদেশ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা ঐক্যবদ্ধ হয়ে শেখ হাসিনার নেতৃত্বে সুন্দর সমৃদ্ধ বাংলা গড়তে একসাথে কাজ করবে বলেও আশাবাদ ব্যক্ত করেন সদ্য সাবেক সরকারী কর্মকর্তা।

সাহস২৪.কম/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত