সিদ্দিক বাজারে বিস্ফোরণ: আরও ২ মরদেহ উদ্ধার

প্রকাশ : ০৮ মার্চ ২০২৩, ১৭:১৫

নিজস্ব প্রতিবেদক

সিদ্দিক বাজারে বিস্ফোরিত ভবনটির ভেতর থেকে আরও দুটি মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের একটি দল।  

উদ্ধার হওয়া দুজনের মধ্যে একজনের পরিচয় নিশ্চিত হওয়া গেছে। তার নাম মমিন উদ্দিন সুমন, বয়স ৪৪ বলে জানা গেছে। ফায়ার সার্ভিসের দেওয়া তথ্যমতে এ নিয়ে এ ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ জনে।  

বুধবার (৮ মার্চ) বিকেলে ফায়ার সার্ভিস কর্তৃক গঠিত তদন্ত কমিটির অন্যতম সদস্য ও ঢাকা বিভাগের উপ-পরিচালক দিনমনি শর্মা এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, মরদেহের ময়নাতদন্ত সম্পন্ন জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হচ্ছে। নিহতের নাম মমিন উদ্দিন সুমন। বাকি পরিচয় সেখানে শনাক্ত করা হবে।

দুর্ঘটনায় নিখোঁজদের পরিচয় শনাক্ত করতে স্বজনদের ঢামেকের মর্গে যেতে অনুরোধ জানান তিনি।

গতকাল মঙ্গলবার (৭ মার্চ) বিকেল পৌনে পাঁচটার দিকে গুলিস্তানে বিআরটিসি বাস কাউন্টারের কাছে সিদ্দিকবাজারে কুইন স্যানিটারি মার্কেট হিসেবে পরিচিত সাততলা ভবনে ভয়াবহ বিস্ফোরণ ঘটে। এতে ভবনের দুই পাশে আরও দুটি বহুতল ভবন ক্ষতিগ্রস্ত হয়। ভয়াবহ এই দুর্ঘটনায় মঙ্গলবার ১৮ জন নিহত হওয়ার খবর নিশ্চিত হওয়া যায়। ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে তিনজনের নিখোঁজ থাকার কথা জানানো হয়। আজ সকাল থেকে আবার নতুন করে উদ্ধার অভিযান শুরু ফায়ার সার্ভিস। সেই উদ্ধার অভিযানের সময় বেলা পৌনে পাঁচটার দিকে দুজনের লাশ উদ্ধার হয়।

এদিকে, ভবনে বিস্ফোরণের ঘটনায় এখনো তিন জন নিখোঁজ রয়েছেন বলে দাবি করেছেন তাদের পরিবারের সদস্যরা।

উদ্ধার কাজের অংশ হিসেবে বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত ভবনের বেসমেন্ট জমে থাকা পানি অপসারণ কাজ শুরু করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর। আজ বেলা পৌনে চারটার দিকে এ কাজ শুরু হয়। ফায়ার সার্ভিসের তথ্য অনুযায়ী, সাততলা ভবনটির পানির ট্যাংক ও সেপটিক ট্যাংক ফেঁটে ভবনটির বেসমেন্টে পানি জমে যায়। ঘটনাস্থল থেকে দেখা গেছে, পাম্প দিয়ে সেচে পানি অপসারণের কাজ করছেন ফায়ার সার্ভিসের সদস্যরা। পাশাপাশি দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত সাত তলা ভবনটির নিচতলায়, যে অংশ দিয়ে বেসমেন্টে যেতে হয়, সেখানে পড়ে থাকা ধ্বংসস্তুপ হাত দিয়ে সরানোর কাজ করছেন তাঁরা।  

সাহস২৪.কম/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত