ফিলিং স্টেশনে হামলার প্রতিবাদে

৬ দফা দাবিতে সিলেটে ট‍্যাংক-লরি নিয়ে মিছিল

প্রকাশ : ৩১ মে ২০২৩, ১৬:৫৯

সাহস ডেস্ক

সিলেট-তামাবিল মহাসড়কের পীরেরবাজারে আর রহমান অ্যান্ড সন্স ফিলিং স্টেশনে লাইন ভেঙে গ্যাস না দেওয়ায় হামলার প্রতিবাদে ছয় দফা দাবিতে ট্যাংক-লরি নিয়ে মিছিল করেছেন বিভাগীয় ট‍্যাংক-লরি শ্রমিক ইউনিয়ন ও মালিক শ্রমিক ঐক্য পরিষদ।  দাবী মানা না হলে পেট্রোল পাম্প, সিএনজি ষ্টেশন ও ট্যাংক-লরী আগামী রোববার সকাল ৬টা থেকে কর্মবিরতীর হুঁশিয়ারী দিয়েছেন সংগঠনের নেতৃবৃন্দ।

বুধবার (৩১ মে) সিলেট বিভাগীয় ট‍্যাংক-লরি শ্রমিক ইউনিয়ন ও মালিক শ্রমিক ঐক্য পরিষদ বিশাল গাড়ি বহর নিয়ে নগরীতে মিছিল (শোডাউন) করেছেন।  

সকালে নগরীর সোবহানীঘাট এলাকা থেকে হুমায়ুুন রশীদ চত্বর পর্যন্ত প্রায় তিনশতাধিক গাড়ি নিয়ে শোডাউন করেন তারা। মিছিল শেষে সিলেট জেলা প্রশাসক বরাবরে ছয় দফা দাবিতে স্মারকলিপি প্রদান করে ট‍্যাংক-লরি শ্রমিক ইউনিয়ন ও মালিক শ্রমিক ঐক্য পরিষদ নেতৃবৃন্দ।

দাবিগুলো হলো পেট্রোল পাম্প ও সি.এন.জি ফিলিং ষ্টেশনের নিরাপত্তা নিশ্চিত করা, মালিক শ্রমিকদের নিরাপত্তা, সন্ত্রাসীদের শাস্তি নিশ্চিত করা, শাহপরাণ থানার ওসিকে প্রত্যাহার, ফিলিং ষ্টেশন ও ট্যাংকলরী থেকে চাঁদাবাজী বন্ধ করা।

সিলেট বিভাগীয় ট‍্যাংক-লরি শ্রমিক ইউনিয়নের সভাপতি মনির হোসেন বলেন, ফিলিং স্টেশনে হামলায় জেলা প্রশাসক বরাবরে আমরা ৬টি লিখিত দাবি পেশ করেছি।

সিলেট বিভাগীয় ট‍্যাংক-লরি মালিক শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি জুবায়ের আহমদ চৌধুরী বলেন, এ ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত শাস্তির আওতায় নিয়ে আসতে হবে। আমাদের দাবিগুলো না মানা হলে আগামী রোববার সকাল ৬টা থেকে পেট্রোল পাম্প, সিএনজি ষ্টেশন, ট্যাংকলরী এ পি কর্মবিরতী ঘোষনা করবো।

প্রসঙ্গত, ২৬ মে সকালে সিলেট-তামাবিল মহাসড়কের পীরেরবাজারে আর রহমান অ্যান্ড সন্স ফিলিং স্টেশনে এ হামলার ঘটনা ঘটে।

এসময় অভিযোগ উঠে, বীর মুক্তিযোদ্ধা মুজিবুর রহমান মালিকানাধীন আর রহমান অ্যান্ড সন্স ফিলিং স্টেশনে লাইন ভেঙে গ্যাস না দেওয়ায় কিছু দুর্বৃত্ত স্টেশনের নজেলম্যান রাজু ও বাদশার ওপর হামলা চালায়। হামলাকারীরা সংখ্যায় ৬-৭ জন ছিল। তারা নিজেদের ‘ছাত্রলীগের কর্মী’ পরিচয় দিয়ে জোর করে সিরিয়াল ভেঙে গ্যাস নিতে চায়। এসময় দায়িত্বরত কর্মচারীরা বাধা দিলে তাদের ওপর হামলা চালানো হয়। মারধরের দৃশ্য এবং হামলাকারীদের মুখ সিসিটিভি ফুটেজে রেকর্ড রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত