‘বীর মুক্তিযোদ্ধা’ লেখা স্মার্ট এনআইডি পেলেন রাষ্ট্রপতি

রাষ্ট্রপতির কাছে ‘বীর মুক্তিযোদ্ধা’ খচিত নতুন স্মার্ট এনআইডি হস্তান্তর

প্রকাশ : ০৭ মে ২০২৪, ১৯:১১

Desk Report

‘বীর মুক্তিযোদ্ধা’ খচিত এনআইডি রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের কাছে হস্তান্তর করেন ইসি সচিব মো. জাহাঙ্গীর আলম। এ সময় তিনি কমিশনের সার্বিক কার্যক্রম সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন। পর্যায়ক্রমে বীর মুক্তিযোদ্ধাদেরকে নতুন এ এনআইডি প্রদান করা হবে বলেও জানান তিনি। নির্বাচন কমিশনের সচিব মো. জাহাঙ্গীর আলম আজ মঙ্গলবার (৭ মে) বঙ্গভবনে রাষ্ট্রপতির নিকট নতুন স্মার্ট জাতীয় পরিচয় পত্রটি আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন। এ সময় রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব ও সংশ্লিষ্ট কর্মকর্তারা ছিলেন।

 

রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন জানান, পরিচয়পত্র প্রদানকালে নির্বাচন কমিশনের সচিব কমিশনের সার্বিক কার্যক্রম সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন। এখন থেকে পর্যায়ক্রমে বীর মুক্তিযোদ্ধাদেরকে ‘বীর মুক্তিযোদ্ধা’ খচিত নতুন স্মার্ট জাতীয় পরিচয় পত্র প্রদান করা হবে।

 

এ সময় তিনি জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের অবদান জাতি সবসময়ই শ্রদ্ধার সাথে স্মরণ করবে বলে উল্লেখ করেন। মুক্তিযোদ্ধাদের জীবনমান উন্নয়ন ও তাদের কল্যাণে সম্মানী ভাতা বৃদ্ধিসহ সরকারের নানা উদ্যোগের কথা উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, ‘ভবিষ্যতেও এধারা অব্যাহত থাকবে এবং যে কোনো প্রয়োজনে সরকার সবসময় তাঁদের পাশে থাকবে।’

 
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত