মৃত্যু বেড়ে ৩৪, শনাক্তের হার কমে ২৮.৩৩ শতাংশ

প্রকাশ : ৩০ জানুয়ারি ২০২২, ১৭:৪৯

সাহস ডেস্ক

দেশে শনাক্তের হার কমলেও বাড়ছে মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৪ জনের মৃত্যু হয়েছে। চলতি বছরে দেশে করোনায় এটাই সর্বোচ্চ মৃত্যু। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৩৬৩ জনে।

একই সময়ে নতুন করে করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন আরও ১২ হাজার ১৮৩ জন। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৭ লাখ ৮৫ হাজার ৩৩২ জনে। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২৮ দশমিক ৩৩ শতাংশ।

রবিবার (৩০ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ২ হাজার ১৬৭ জন। আজ পর্যন্ত দেশে করোনা থেকে মোট সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৬৫ হাজার ৬৪৫ জন।

গত ২৪ ঘণ্টায় সারাদেশে নমুনা সংগ্রহ করা হয় ৪৩ হাজার ২৬৬টি। পরীক্ষা করা হয় ৪৩ হাজার ৬টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২৮ দশমিক ৩৩ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৪ দশমিক ৩৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত ৩৪ জনের মধ্যে ১৯ জন পুরুষ এবং নারী ১৫ জন। তাদের মধ্যে ঢাকা বিভাগের ২২ জন, চট্টগ্রাম বিভাগের ৫ জন, রাজশাহী বিভাগের ৪ জন, ময়মনসিংহ বিভাগের ২ জন এবং সিলেট বিভাগের ১ জন মারা গেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত