দেশে টানা তিন দিন ধরে ৩০ জনের উপরে মৃত্যু

প্রকাশ : ০১ ফেব্রুয়ারি ২০২২, ১৭:৩৩

সাহস ডেস্ক

দেশে করোনায় টানা তিন দিন ধরে ৩০ জনের উপরে মারা গেছে। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ৩১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৪২৫ জন।

একই সময়ে নতুন করে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে আরও ১৩ হাজার ১৫৪ জন। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২৯ দশমিক ১৭ শতাংশ। এ নিয়ে দেশে করোনায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৮ লাখ ১১ হাজার ৯৮৭ জন।

এর আগের ২৪ ঘণ্টায় দেশে করোনায় ৩১ জনের মৃত্যু ও নতুন রোগী শনাক্ত হয়েছিল ১৩ হাজার ৫০১ জন। ওইদিন শনাক্তের হার ছিল ২৯ দশমিক ৭৭ শতাংশ।

মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ২ হাজার ৭২১ জন। এ পর্যন্ত দেশে মোট সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৭০ হাজার ৯৩৪ জন।

গত ২৪ ঘণ্টায় দেশে ৪৫ হাজার ৩১টি নমুনা সংগ্রহের বিপরীতে পরীক্ষা করা হয় ৪৫ হাজার ৯৩টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২৯ দশমিক ১৭ শতাংশ। মহামারি শুরু পর থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৪ দশমিক ৪৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত ৩১ জনের মধ্যে ১৫ জন পুরুষ এবং নারী ১৬ জন। তাদের মধ্যে ঢাকা বিভাগের ১৯ জন, চট্টগ্রাম বিভাগের ৭ জন, সিলেট বিভাগের ২ জন, এবং রাজশাহী, খুলনার ও রংপুর বিভাগের ১ জন করে মারা গেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত