গণটিকার দ্বিতীয় রাউন্ড শুরু

প্রকাশ : ২৮ মার্চ ২০২২, ১৬:২৬

সাহস ডেস্ক
ছবি: সংগৃহীত

দেশে আজ থেকে শুরু হয়েছে এক দিনে এক কোটি করোনা টিকা কর্মসূচির দ্বিতীয় রাউন্ড। এই গণটিকাদান কর্মসূচি চলবে আগামী ৩০ মার্চ পর্যন্ত।

সোমবার (২৮ মার্চ) স্বাস্থ্য মন্ত্রণালয়ের একটি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৬-২৮ ফেব্রুয়ারি তিন দিনের গণটিকায় যারা প্রথম ডোজ টিকা নিয়েছেন, তারা আজ থেকে দ্বিতীয় ডোজ টিকা পাবেন।

১৮ বছর বা তদূর্ধ্ব বয়সী ব্যক্তিরা যাদের দ্বিতীয় ডোজ নেওয়ার পর চার মাস অতিবাহিত হয়েছে তারা এসএমএস না পেলেও কেন্দ্রে গেলে বুস্টার ডোজ গ্রহণ করতে পারবেন।

এছাড়া ১২ বছর ও তদূর্ধ্ব বয়সীরা যাদের প্রথম ডোজ গ্রহণের পর ২৮ দিন অতিবাহিত হয়েছে তারা এই কর্মসূচির অধীনে দ্বিতীয় ডোজ টিকা নিতে পারবেন। শুধু অ্যাস্ট্রাজেনেকার টিকাপ্রাপ্তদের ক্ষেত্রে প্রথম ডোজ গ্রহণের পর দুই মাস অতিবাহিত হলে দ্বিতীয় ডোজ নিতে হবে।

বিজ্ঞপ্তিতে ১২ বছর বা তদূর্ধ্ব বয়সী শিক্ষার্থী যারা এখনও প্রথম ডোজ টিকা গ্রহণ করেনি তাদের এই কর্মসূচি চলাকালীন প্রথম ডোজ নেওয়ার অনুরোধ করা হয়েছে।

দেশের ৯০ শতাংশ মানুষকে টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা অর্জনে সরকার গত ২৬ ফেব্রুয়ারি অন্তত ১ কোটি কোভিড-১৯ ভ্যাকসিনের ডোজ দেওয়ার উদ্যোগ নেয়। পরে এই কর্মসূচি ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত বাড়ানো হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত