৮ ফুট দৈর্ঘ্যের আইফোনে বিশ্ব রেকর্ড

প্রকাশ : ০৫ আগস্ট ২০২৩, ১৭:৫৭

সাহস ডেস্ক

বিশ্বের সবচেয়ে বড় কাস্টমাইজড আইফোন তৈরি করেছেন জনপ্রিয় ইউটিউবার ম্যাথিউ বিম এবং তার দল। ইতোমধ্যে এই আইফোন বিশ্ব রেকর্ড করেছে।

এই ফোনের ডিসপ্লের আকার ৫৫ ইঞ্চি টিভির চেয়েও বড়, যার দৈর্ঘ্য ৮ ফুট। ফোনটিকে এখন বিশ্বের সবচেয়ে বড় আইফোনের স্বীকৃতি দেওয়া হয়েছে। ফোনটির বিশেষত্ব হলো বড় স্ক্রিন, যা হুবহু আইফোনের মতোই কাজ করবে।

আইফোনের সবচেয়ে বড় মডেলটি ১৪ প্রো ম্যাক্সের আদলে। ২০২০ সালে আর একটি আইফোন তৈরি করেছিল জেজেএইচসি নামের আর এক ইউটিউবার, যা প্রায় ৬ ফুটের। সেই রেকর্ডই এখন ভেঙে দিলেন ম্যাথিউ বিম নামের আর এক ইউটিউবার।

আইফোন তৈরির গল্প- ইউটিউব ভিডিওতে বিম দেখিয়েছেন কীভাবে তিনি তার ৮ ফুটের আইফোনটি স্ক্র্যাচ থেকে তৈরি করেছেন। প্রথমে তিনি ফোনটির একটি মেটাল ফ্রেম তৈরি করেন। তারপর আইফোনের ডিজাইনটি কপি করেন এবং নিশ্চিত করেন, ফোনের সারফেসটি যেন ম্যাট লুকের, রিফ্লেক্টিভ হয় এবং তাতে যেন বাটন থাকে। লক বাটন, ভলিউম বাটন এবং মিউট বাটন রয়েছে ফোনটিতে। সেলফির জন্য রয়েছে ফ্রন্ট ফেসিং ক্যামেরা। এমনকি ফেসটাইমও রয়েছে সুবিশাল ফোনটিতে।

তৈরি এই ফোনে আইফোনের সব প্রযুক্তিই রয়েছে। ফোনটির মাধ্যমে আপনি যেমন ছবি তুলতে পারবেন, তেমনই আবার পেমেন্টস, অ্যাপল পেসহ অন্যান্য আরও অ্যাপ সাপোর্ট করে। ফোনটি তৈরি করার পর নিউইয়র্কের রাস্তাতেও সেটি নামিয়েছিলেন বিম।

ফোনের স্ক্রিনে রয়েছে টাচ প্যানেল, যা সাধারণত টিভিতে দেখা যায়। ডিসপ্লের অন্যান্য যে সব ফাংশন রয়েছে, সেগুলোর সবই হুবহু আইফোনের মতো। পরবর্তীতে স্ক্রিনে একটি লেজার বসিয়ে দেওয়া হয়, যাতে ফোন ব্যবহারের অভিজ্ঞতা সিমলেস হয়। তারপর সেই বড় টেলিভিশন ডিসপ্লেটি কানেক্ট করা হয় ম্যাক মিনির সঙ্গে। এর দ্বারা আইফোনে যে সব অ্যাপ চলে, এই বড় ফোনটিতেও সেই সব অ্যাপই চলবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত