করোনাভাইরাস: স্থগিত হলো বাংলাদেশ গেমস

প্রকাশ : ১৩ মার্চ ২০২০, ১২:৫৫

সাহস ডেস্ক

চীনের উহান থেকে উৎপত্তি হওয়া মহামারি করোনাভাইরাসের প্রভাব পড়েছে ক্রীড়া বিশ্বে। একের পর এক ক্রীড়া আসর বন্ধ হয়ে যাচ্ছে। ইউরোপের ইতালি ও স্পেনের প্রায় সব ক্রীড়া আসর আপাতত স্থগিত রাখা হয়েছে। শেষ পর্যন্ত এই করোনার কারণে স্থগিতই হয়ে গেল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষের’ ঘরোয়া ক্রীড়া প্রতিযোগিতার সবচেয়ে বড় আসর ‘বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস’।

১২ মার্চ (বৃহস্পতিবার) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আলোচনা করে এই সিদ্ধান্তের কথা জানিয়েছে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ)।

বিওএ ভবনে আয়োজিত সংবাদ সম্মেলন থেকে জানানো হয়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে আগামী ১ এপ্রিল থেকে শুরু হওয়ার কথা ছিল বাংলাদেশ গেমসের নবম আসর (‘বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস ২০২০’ )। এই আসরে ২০টি ভেন্যুতে ৩১টি ডিসিপ্লিনে অংশগ্রহণ করার কথা ছিল প্রায় ১২ হাজার অ্যাথলেটের।

বিওএ জানিয়েছে, বিশ্ব স্বাস্থ্য সংস্থা থেকে সব দেশে অ্যালার্ট জারি করা হয়েছে। এজন্য খেলোয়াড়দের মধ্যে শঙ্কা কাজ করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও খেলোয়াড়দের সুস্থতার বিষয়টিকে গুরুত্ব দিতে বলেছেন। পরে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী করোনাভাইরাসের সংক্রমণ রোধে বাংলাদেশ গেমসের সকল কার্যক্রম সাময়িকভাবে স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

করোনাভাইরাসের প্রভাবে এর আগে স্থগিত করা হয় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যকার দুই টি-টোয়েন্টি ম্যাচ। এছাড়া বাংলাদেশের আর্চারি, সাইক্লিং ও ভলিবলের বৈশ্বিক টুর্নামেন্ট স্থগিত করা হয়েছে। স্থগিত হয়েছে কাতার বিশ্বকাপের বাছাইয়ের ম্যাচও।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত