টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে সরে দাঁড়ালেন তামিম

প্রকাশ : ০২ সেপ্টেম্বর ২০২১, ১১:৫৪

সাহস ডেস্ক

"আমার মনে হয় না আমার বিশ্বকাপে থাকা উচিত"- বলেছেন বাংলাদেশ ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটসম্যান তামিম ইকবাল। নিজের ভেরিফায়েড ফেসবুক পাতায় একটি ভিডিও বার্তায় তিনি জানিয়েছেন যে তিনি আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবেন না।

এর আগে তিনি বিষয়টি নিয়ে ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্টের সাথেও কথা বলেছেন বলে জানান। অনেকদিন ধরে টি-টোয়ন্টি ক্রিকেটে না থাকাকেই এই সিদ্ধান্তের পেছনে বড় কারণ হিসেবে বলছেন বাংলাদেশের ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল।

"আমার কাছে মনে হয় বেশ কয়েকদিন ধরে খেলছিনা। ইনজুরিটা দ্বিতীয় কারণ, কিন্তু ইনজুরিটা সমস্যা হবে না।" নিউজিল্যান্ড, জিম্বাবুয়ে ও অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ছিলেন না তামিম।

শেষবার তামিম আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেন ২০২০ সালের মার্চ মাসে। তবে নিউজিল্যান্ড ও জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে ফরম্যাটে খেলেছেন তিনি।

"মূল যে ব্যাপারটা হচ্ছে, আমি ১৫-১৬টা টি টোয়েন্টি ম্যাচ মিস করেছি," এই সময়ে যারা ওপেনিং স্পটে ব্যাটিং করেছেন তাদের বিশ্বকাপ প্রস্তুতি ভালো বলে মনে করেন তামিম ইকবাল।

তিনি বলেন, "হয়তো বা আমি টি-টোয়েন্টি দলে থাকতাম কিন্তু এটা মনে হয় ফেয়ার হতো না।" তবে তিনি মনে করিয়ে দিয়েছেন যে টি-টোয়েন্টি ফরম্যাট থেকে এখনই অবসরে যাচ্ছেন না।

তামিম ইকবালের অনুপস্থিতিতে লিটন, সৌম্য ও নাইম শেখ ওপেনিং ব্যাটসম্যানের দায়িত্ব পালন করেছেন। সব ফরম্যাটের ক্রিকেটেই তামিম ইকবাল বাংলাদেশের সেরা রান সংগ্রাহক।

৪৭৮৮ টেস্ট রান, ৭৬৬৬ ওয়ানডে রান এবং ১৭৫৮ আন্তর্জাতিক টি টোয়েন্টি রান আছে তামিম ইকবালের ব্যাটে।

সাহস২৪.কম/জিজি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত