জিম্বাবুয়ে-বাংলাদেশ

জিম্বাবুয়েকে ১৬৬ রানের লক্ষ্য দিলো টাইগাররা

প্রকাশ : ০৭ মে ২০২৪, ১৮:২৩

Desk Report

১৬৬ রানের লক্ষ্যে খেলতে নেমে জিম্বাবুয়ে প্রথম উইকেট হারায় দলীয় ১৬ রানে। মোহাম্মদ সাইফউদ্দিনের বলে মাহমুদউল্লাহর হাতে ক্যাচ দেন জয়লর্ড গাম্বি (৯)। তিনে নামা ব্রায়ান বেনেটও টিকতে পারেননি বেশিক্ষণ। ম্যাচে সুযোগ পেয়েই বেনেটকে ফেরান তানজিম হাসান সাকিব। ৩৩ রানের মাথায় আবারও সাইফউদ্দিনের আঘাত। ব্যর্থতার বৃত্ত থেকে যেন বেরই হতে পারছেন না ক্রেইগ আরভিন। দলের তৃতীয় ব্যাটার হিসেবে ফেরেন তিনি। ব্যাটিংয়ে এই সিরিজে জুত করতে পারছেন না জিম্বাবুয়ের অধিনায়ক সিকান্দার রাজাও। এই ম্যাচেও মাত্র ১ রান করে বিদায় নিলেন তিনি। লেগ স্পিনার রিশাদ হোসেনের বলে উইকেটের পেছনে জাকের আলীকে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। 

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল ৩টায় শুরু হয় ম্যাচ। শুরুটা ভালোই করেছিলেন তানজিদ হাসান তামিম ও লিটন দাস। তবে বাজে ফর্মের ধারা অব্যাহত রেখে দলীয় ২২ রানের মাথায়ই বিদায় নেন লিটন (১৫ বলে ১২)। ব্লেসিং মুজারাবানির বলে সরাসরি বোল্ড হন এই ওপেনার। বাজে ফর্ম অব্যাহত রইল অধিনায়ক নাজমুল হোসেন শান্তরও। জিম্বাবুয়ের অধিনায়ক রাজার বলে মাত্র ৪ রান করেই সরাসরি বোল্ড হন বাংলাদেশ অধিনায়ক। 

প্রথম ১০ ওভারে ব্যাটিংয়ে সংগ্রাম করলেও শেষ ১০ ওভারে দুর্দান্ত ব্যাটিং করে বাংলাদেশ। তাতে জিম্বাবুয়ের সামনে ১৬৬ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য দেয় টাইগাররা। সেই রান তাড়া করতে নেমে কঠিন বিপদে রোডেশিয়ানরা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ৬৫ রানে ব্যাট করছে জিম্বাবুয়ে। জয়ের জন্য ৬০ বলে এখনো দরকার ১০১ রান। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত