অধিকাংশই এসেছেন অনূর্ধ্ব-১৯ জাতীয় দল থেকে

এইচপি ক্যাম্পে ডাক পেলেন ২৫ ক্রিকেটার

প্রকাশ : ২০ মে ২০২৪, ১৬:০৯

সাহস ডেস্ক

বিসিবির হাই পারফরম্যান্স (এইচপি) স্কোয়াডের ক্যাম্প শুরু হতে যাচ্ছে আজ থেকে। নতুন রূপে শুরু হতে যাওয়া এই ক্যাম্পে ডাক পেয়েছেন বিপিএল, ডিপিএলে নৈপুণ্য দেখানো ২৫ জন তরুণ সম্ভাবনাময় ক্রিকেটার। এদের অধিকাংশই এসেছেন অনূর্ধ্ব-১৯ জাতীয় দল থেকে। সোমবার শুরু হয়ে থেকে বিভিন্ন ধাপে সেপ্টেম্বরের মাঝামাঝি পর্যন্ত চলবে এই কার্যক্রম।

বুধবার (২৪ মে) থেকে শুরু হতে যাওয়া এইচপির ট্রেনিং ক্যাম্পের শুরুটা হচ্ছে মিরপুরে। ৩১ মে পর্যন্ত ঢাকায়ই চলবে ক্যাম্প। এরপর ১ জুন থেকে তরুণ ক্রিকেটারদের অনুশীলনের ভেন্যু রাজশাহী। সেখানে প্রস্তুতি চলবে ৮ জুন পর্যন্ত। এরপর ৯ থেকে ২৬ জুন পর্যন্ত বগুড়ায় ক্যাম্প করবে এইচপি দল।

সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি জানিয়েছে এই ক্যাম্পে ক্রিকেটীয় অনুশীলন ছাড়াও ইংরেজি ভাষার দক্ষতা, খাদ্যাভ্যাস, গণমাধ্যমের সঙ্গে যোগাযোগ, প্লেয়িং কন্ডিশন সম্পর্কে ধারণা ও দুর্নীতি বিরোধী গাইডলাইন সম্পর্কে জ্ঞান দেওয়া হবে। ঢাকায় তাত্ত্বিক বিষয়ের ক্যাম্পের পর রাজশাহী ও বগুড়ায় হবে স্কিল ট্রেনিং ও ম্যাচ অনুশীলন।

এইচপিতে ডাক পেয়েছেন যারা:

মিডল অর্ডার ব্যাটার: আরিফুল ইসলাম, এসএম মেহরুব হাসান, আইচ মোল্লাহ, আহরার আমিন, শিহাব জেমস, অমিত হাসান, প্রীতম কুমার। স্পিনার: রাকিবুল হাসান, ওয়াসি সিদ্দিকি, মেহেদী হাসান, নাঈম হোসেন সাকিব। পেসার: রুয়েল মিয়া, রিপন মণ্ডল, আশিকুর জামান রোহানাত দৌল্লা বর্ষণ।

ক্যাম্পের পারফরম্যান্সের ভিত্তিতে বেছে নেওয়া হবে ইমার্জিং এশিয়া কাপের দল। এই ক্যাম্প দিয়েই এইচপির প্রধান কোচ হিসেবে কাজ শুরু করবেন বারমুডার সাবেক ক্রিকেটার ডেভিড হেম্প, যিনি ২ বছরের চুক্তিতে কাজ করছেন বিসিবির অধীনে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত