ইউক্রেনীয়দের রাশিয়ায় নিয়ে যাওয়ার প্রস্তাব পুরোপুরি অনৈতিক: ইউক্রেন

প্রকাশ : ০৭ মার্চ ২০২২, ১৬:৫৭

সাহস ডেস্ক

মানবিক করিডোরের নামে শরণার্থীদের বেলারুশ অথবা রাশিয়ায় নিয়ে যাওয়ার রাশিয়ান প্রস্তাব পুরোপুরি অনৈতিক, বলেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদামির জেলেনস্কির একজন মুখপাত্র। বার্তা সংস্থা রয়টার্সকে একটি লিখিত বিবৃতিতে বলেছেন ওই মুখপাত্র। খবর- বিবিসির।

তিনি বলেছেন, ইউক্রেনের বাসিন্দাদের তাদের বাড়িঘর ছেড়ে ইউক্রেনের ভূখণ্ডের ভেতর দিয়েই যাতায়াত করার সুযোগ থাকা উচিত।

এটা পুরোপুরি অনৈতিক একটি ব্যাপার জানিয়ে মুখপাত্র বলেন, মানুষের দুর্দশাকে ব্যবহার করে টেলিভিশনের গল্প তৈরির চেষ্টা করা হচ্ছে।

এদিকে ফ্রান্সের প্রেসিডেনশিয়াল প্যালেসের একজন মুখপাত্র বলেছেন, বেসামরিক নাগরিকদের বেলারুশ বা রাশিয়ায় চলে যেতে সুযোগ করে দেওয়ার জন্য ফরাসি প্রেসিডেন্ট অনুরোধ করেছেন বলে যে কথা প্রচাার করা হচ্ছে, তা সঠিক নয়।

তিনি বলেন, প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে আলাপচারিতায় ফরাসি প্রেসিডেন্ট রাশিয়ায় যাওয়া কোনো করিডোরের জন্য প্রস্তাব করেননি। তিনি বেসামরিক মানুষজনকে (যুদ্ধক্ষেত্র ছেড়ে) যেতে দেওয়ার জন্য বারবার অনুরোধ করেছেন এবং জরুরি সহায়তা নিয়ে যানবাহন যেতে দিতে বলেছেন।

তিনি বলেন, নিজের মতো করে ঘটনা ব্যাখ্যা করতে এটা প্রেসিডেন্ট পুতিনের আরেকটি চেষ্টা। তিনি দেখাতে চান, দেখো, ইউক্রেনই আগ্রাসী আর তারাই সবার জন্য আশ্রয় দিচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত