‘দেশের রাজনীতি নিয়ে প্রবাসে বিবাদ-বিভক্তি পছন্দ করি না’

প্রকাশ : ১০ জুন ২০১৭, ১৬:০৯

সাহস ডেস্ক

প্রেসিডেন্ট ট্রাম্পের অভিবাসন বিরোধী পদক্ষেপের পরিপ্রেক্ষিতে কম্যুনিটিতে সৃষ্ট উদ্বেগ-উৎকন্ঠার প্রতি ইঙ্গিত করে বিএনপি নেতা ও ঢাকা সিটির সাবেক মেয়র সাদেক হোসেন খোকা বলেন, একজনের বিপদে অন্য সকলে ঝাঁপিয়ে পড়বো- এটাই হচ্ছে এ সময়ের করণীয়। এখন এই প্রবাসে বাংলাদেশের রাজনীতি নিয়ে বিবাদ-বিভক্তি হওয়া উচিত নয়। আমিও এমন রাজনৈতিক বিবাদ পছন্দ করি না। ’

‘মুন্সিগঞ্জ-বিক্রমপুর এসোসিয়েশন’র ইফতার মাহফিলে গত ৮ জুন (বৃহস্পতিবার) প্রধান অতিথি ছিলেন সাদেক হোসেন খোকা। 

চিকিৎসার জন্যে দু’বছরের অধিক সময় যাবত খোকা নিউইয়র্কে অবস্থান করছেন সপরিবারে। ইফতার মাহফিলের মঞ্চে খোকার একপাশে আওয়ামী লীগ, আরেক পাশে বিএনপি এবং সামনে আনোয়ার হোসেন মঞ্জুর জাতীয় পার্টির নেতা বসেছিলেন। 

এমন দৃশ্যকে কম্যুনিটির সম্প্রীতির অনন্য উদাহরণ হিসেবে অভিহিত করে খোকা বলেন, পবিত্র এই রমজানের মাহাত্মকে হৃদয়ে ধারন করে আমাদের এগিয়ে চলতে হবে।  তিনি সকলের দোয়া চেয়ে বলেন, এমন সুন্দর অনুষ্ঠানে যাতে বারবার আসতে পারি, সে দোয়া চাচ্ছি। 

বিশেষ মোনাজাতের মধ্য দিয়ে ইফতার গ্রহণের প্রাক্কালে মুন্সিগঞ্জ-বিক্রমপুর এসোসিয়েশনের পক্ষ থেকে জানানো হয়, এলাকার মেধাবি অথচ দরিদ্র ছাত্র-ছাত্রীদের বৃত্তি প্রদানের কর্মসূচির পাশাপশি নিউইয়র্কে কবরস্থান ক্রয়ের তহবিল সংগ্রহ করা হচ্ছে। মাওলানা ফায়েকুজ্জামান কর্তৃক পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের পর মোনাজাত অনুষ্ঠিত হয়। এ ইফতার মাহফিলে সর্বস্তরের প্রবাসীর সমাগম ঘটে।  

এ অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন দেওয়ান ও আব্দুর রহিম বাদশা, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সহ-সভাপতি গিয়াস আহমেদ, জেপির কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব আলাউদ্দিন ভুলু, ইউএস সুপ্রিম কোর্টের এটর্নী মঈন চৌধুরী, যুক্তরাষ্ট্র সফররত মুন্সিগঞ্জের রসুনিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা মোহাম্মদ ইকবাল হোসেন, ওয়ার্ল্ড হিউম্যান রাইটস এ্যান্ড ডেভেলপমেন্টের প্রেসিডেন্ট শাহ শহীদুল হক সাঈদ, জেবিবিএর সেক্রেটারি তারেক হাসান খান প্রমুখ।  

উল্লেখ্য, কয়েক বছর আগে যুক্তরাষ্ট্র বিএনপির কমিটি ভেঙ্গে দেওয়ার পর নেতৃত্ব নিয়ে কাড়াকাড়ি চলছে। ৫ ভাগে বিভক্ত হয়ে বিভিন্ন কর্মসূচি চালানো হচ্ছে নিউইয়র্কে। এ কারণে কোন গ্রুপের অনুষ্ঠানেই অংশ নেন না সাদেক হোসেন খোকা।  

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত