লক্ষ্মীপুরে অধ্যক্ষের চড়ে ৫ বছরের শিশু অচেতন!

প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০১৭, ১৪:০৪

লক্ষ্মীপুরের কমলনগরে কলেজ অধ্যক্ষের চড়ে ইনতিশা জাহান অজি নামের ৫ বছরের এক শিশু অচেতন হয়ে পড়ে। চড় আঘাতের পর থেকে শিশুটি অসুস্থ্য রয়েছে।

সোমবার (২০ ফেব্রুয়ারি) রাত সোয়া ৮টার দিকে হাজিরহাট উপকূল ডিগ্রি কলেজের শহীদ মিনারের সামনে এ ঘটনা ঘটে। দায়িত্বশীল ব্যক্তির শিশুর প্রতি এমন আচরণে স্থানীয়দের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

অভিযুক্ত আবদুল মোতালেব হাজিরহাট উপকূল ডিগ্রি কলেজের অধ্যক্ষ। শিশু ইনতিশা জাহান অজি হাজিরহাট সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ের প্রাক-প্রাথমিক (শিশু) শ্রেণির ছাত্রী ও স্থানীয় সংবাদকর্মী সিরাজুল ইসলাম শামিমের মেয়ে।

প্রত্যক্ষদর্শীরা জানান, কলেজের পাশেই একটি ভাড়া বাসায় শিশু অজিসহ তার পরিবার থাকে। রাত সোয়া আটার দিকে মায়ের সাথে কলেজ মাঠে যায়। এসময় একুশে ফেব্রুয়ারি উপলক্ষে কলেজ শহীদ মিনার প্রাঙ্গনে মাইকে দেশাত্ববোধক গান চলছিল। গানের সাথে ওজিসহ কয়েক শিশু নিত্য করতে থাকে। এরই মধ্যে অধ্যক্ষকে দেখে অন্য শিশুরা পালিয়ে গেলেও শিশু অজি শহিদ মিনারের সিমানার ভিতর দাঁড়িয়ে থাকে। এতে ক্ষিপ্ত হয়ে কলেজ অধ্যক্ষ শিশুটিকে জোরে চড় মারে।

শিশুর বাবা সিরাজুল ইসলাম শামিম বলেন, কলেজ অধ্যক্ষ আবদুল মোতালেব তার ৫ বছরের শিশু মেয়েকে অন্যায়ভাবে মুখে চড় দিয়েছে। এতে কিছু সময় তার মেয়ে অচেতন থাকে। তাৎক্ষণিক প্রাথমিক চিকিৎসা দেওয়া হলে চড়ের পর থেকে মেয়ে জ্বরে ভুগছে। ঘটনার পর রাতেই অভিযোগ করেতে গেলে ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) থানায় নেই জেনে ফিরে আসি। এব্যাপারে অধ্যক্ষের বিরুদ্ধে থানায় অভিযোগ করবেন বলে জানান শিশুর বাবা।

অভিযুক্ত হাজিরহাট উপকূল ডিগ্রি কলেজের অধ্যক্ষ আবদুল মোতালেব বলেন, একুশে ফেব্রুয়ারি উপলক্ষে শহিদ মিনার ধুয়ে-মুছে পরিষ্কার করা হয়েছে। ওই শিশু শহীদ মিনারে এসে দৌড়াদৌড়ি করে। যে কারণে আস্তে করে তাকে একটি চড় দিয়েছি। ওই শিশু সাংবাদিকের মেয়ে আমি তা জানতাম না।

কমলনগর থানার সহকারী উপ পরিদর্শক (এএসআই) মো. জাহাঙ্গীর জানান, শিশুটিকে নিয়ে তার বাবা থানা যাওয়ার পথে দেখা হয়। ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) থানার বাইরে আছে জেনে ফিরে যান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত