মাদারীপুর মানসিক রোগে আক্রান্ত ৯ ছাত্রী, বিদ্যালয়ে আতঙ্ক

প্রকাশ : ২১ মার্চ ২০১৭, ১৯:২৮

সাহস ডেস্ক

মাদারীপুর সদর উপজেলার মস্তফাপুর ইউনিয়নের খৈয়ারভাঙ্গা উচ্চ বিদ্যালয়ে মাস সাইকোসোমাটিক নামে একটি মানসিক রোগে আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে পড়েছে ৯ ছাত্রী। এদের মধ্যে ৫ জনকে মাদারীপুর সদর হাসাপাতালে ভর্তি করা হয়েছে।

বিদ্যালয় ও স্থানীয় সূত্রে জানায়, ১৮ মার্চ (রবিবার) সকাল ১০টায় ক্লাস শুরু হলে প্রথমে ১০ম শ্রেণির ছাত্রী দোলা আক্তার, আখি আক্তার, তামান্না আক্তার, মনতাহিনা, জান্নাতুলসহ ৬ জন এক এক করে জ্ঞান হারিয়ে বেঞ্চ থেকে পড়ে যায়। এরপর ৭ম শ্রেণির কহিনুর ও সেতু নামে দুই জন অসুস্থ হয়ে পড়ে। পরে আরও একজন ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী শান্তা অসুস্থ হয়ে পড়ে।  

গুরুত্বর অসুস্থ হওয়া ৫ জনকে মাদারীপুর সদর হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়। বাকিদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে। এঘটনায় বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীসহ এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

খৈয়ারভাঙ্গা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.নুরু ইসলাম মাতুব্বার জানান, আমরা আসলে বুঝতে পারছিনা কী কারণে অসুস্থ হয়ে পড়ছে। তবে আমরা ছাত্রীদের সু-চিকিৎসার জন্য সদর হাসপাতালে পাঠানো হয়েছে।  

মাদারীপুরের সিভিল সার্জন ডা.দিলীপ কুমার দাস বলেন, এটাকে মাস সাইকোসোমাটিক বলে। এটা এক ধরনের মানসিক সমস্যা। একজন আক্রান্ত হলে তার দেখা দেখি অন্যরাও আক্রান্ত হয়। এর জন্য প্রয়োজন কাউন্সিলিং। এতে আতঙ্কিত হওয়ার কিছু নেই।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত