চাঁপাইনবাবগঞ্জে জাতীয় নিরাপদ সড়ক দিবস উদযাপন

প্রকাশ : ২২ অক্টোবর ২০১৭, ১৬:০১

‘পথ যেন হয় শান্তির মৃত্যুর নয়’,‘সাবধানে চালাবো গাড়ি-নিরাপদে ফিরবো বাড়ি’, বিভিন্ন স্লোগানে বর্ণাঢ্য শোভাযাত্রা, সমাবেশ ও চলচ্চিত্র প্রদর্শনীর মধ্যে দিয়ে চাঁপাইনবাবগঞ্জে প্রথমবারের মত সরকার ঘোষিত জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০১৭ উদযাপিত হয়েছে।

২২ অক্টোবর (রবিবার) সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি শোভাযাত্রা বের হয়ে শহর প্রদক্ষিণ করে পুনরায় যাত্রা স্থানে গিয়ে সমাবেশ করে।

বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ), চাঁপাইনবাবগঞ্জ, সড়ক বিভাগ, চাঁপাইনবাবগঞ্জ ও নিরাপদ সড়ক চাই (নিসচা), আয়োজনে এবং জেলা প্রশাসনের সহায়তায়ে র‌্যালি ও সমাবেশে স্কুল-কলেজের শিক্ষার্থীসহ নানা শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করে।

সমাবেশে বক্তরা সড়ক ব্যবহারকারী সকলকেই আইন ও নিয়ম মেনে চলার আহ্বান জানান। বিশেষ করে তারা চালকদের প্রশিক্ষণ ও সতর্কতার উপর গুরুত্বারোপ করেন। পরে শহরের বিশ্বরোড মোড়ে সড়ক নিরাপত্তা বিষয়ক চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়।

সমাবেশে বক্তব্য রাখেন- অতিরিক্ত জেলা প্রশাসক এরশাদ হোসেন, সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী সূনীতি চাকমা, বিআরটিএ সহকারী পরিচালক স্বদেশ কুমার, নিচসা সভাপতি শফিকুল আলম, জেলা সড়ক পরিবহন গ্রুপ মালিক সমিতি সভাপতি অ্যাড. লুৎফর রহমান, জেলা মোটর শ্রমিক ইউনিয়ন সভাপতি সাইদুর রহমান, মোটরযান পরির্শক আতাউল কোরইশী প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত