নিরাপত্তার স্বার্থে সব প্রস্তুতি সম্পর্কে বলা সম্ভব নয় : র‌্যাব ডিজি

প্রকাশ : ২০ ফেব্রুয়ারি ২০১৮, ১৩:৫৬

সাহস ডেস্ক

র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ জানিয়েছেন, সর্বশক্তি দিয়ে একুশের রাতের র‌্যাব নগরবাসীর নিরাপত্তা নিশ্চিত করবে। তিনি বলেন, নিরাপত্তার স্বার্থে সব প্রস্তুতি সম্পর্কে এখন বলা সম্ভব নয়। তবে সর্বশক্তি দিয়ে একুশের রাতের নিরাপত্তা নিশ্চিত করবে র‌্যাব।

২০ ফেব্রুয়ারি (মঙ্গলবার) দুপুরে কেন্দ্রীয় শহীদ মিনারের নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

বেনজীর আহমেদ বলেন, সার্বিকভাবে রাষ্ট্রীয় প্রয়োজনে যেকোনও দায়িত্ব পালন করলেও জঙ্গি দমনের লক্ষ্য থেকে র‌্যাব বিচ্যুত হবে না। শহীদ মিনার কেন্দ্রীক ও রাজধানীসহ সারাদেশের নিরাপত্তায় র‌্যাব ব্যাপক নিরাপত্তা ব্যবস্থার প্রস্তুতি নিয়েছে। কেন্দ্রীয় শহীদ মিনারকে ৫টি সেক্টরে ভাগ করে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা থাকবে।

তিনি আরও বলেন, মোটরসাইকেল ও গাড়ির পাশাপাশি সাদা পোশাকাধারী সদস্যরাও এই এলাকায় দায়িত্ব পালন করবে। এছাড়া নিরাপত্তার স্বার্থে সিসিটিভি ক্যামেরা ও ওয়াচ টাওয়ারের মাধ্যমে পুরো এলাকা পর্যবেক্ষণ করা হবে।

র‌্যাবের ডিজি বলেন, শহীদ মিনারে বোম্ব ডিসপোজাল ইউনিট, ডগ স্কোয়াড, সুইপিং ফোর্স, স্পেশাল স্ট্রাইকিং ফোর্সও দায়িত্ব পালন করবে। এ এলাকায় কোনও ধরনের জঙ্গিবাদী কার্যক্রম যেন না হয় সে বিষয়ে লক্ষ্য রাখা হবে।

সাহস২৪.কম/জুয়েনা/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত