ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু

প্রকাশ : ০১ জুন ২০১৮, ১০:৪০

সাহস ডেস্ক

রাতের গভীরতা যত বাড়ছিল কমলাপুর ও চট্টগ্রাম রেলস্টেশন টিকিট কাউন্টারের সামনে মানুষের ভিড়। সাকালে যেন তিল ধরনের ঠাঁই নেই। প্রতিটি লাইনের শুরু দেখা গেলেও শেষ দেখা যাচ্ছে না। এরই মধ্যে শুরু হয়েছে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি।

কমলাপুর রেলওয়ে স্টেশনের ম্যানেজার সিতাংশু চক্রবর্ত্তী জানান, আজ শুক্রবার (১ জুন) সকাল আটটায় ঢাকার কমলাপুর ও চট্টগ্রাম রেলস্টেশন থেকে ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু হয়। আজ বিক্রি করা হচ্ছে ১০ জুনের টিকিট। এরপর ক্রমান্বয়ে ২ জুন থেকে ৬ জুন পর্যন্ত মিলবে ১১ জুন থেকে ১৫ জুনের ট্রেনের টিকিট। ফিরতি টিকিট ১০ জুন থেকে ছাড়া হবে। প্রতিদিন সকাল ৮টায় কাউন্টার খুলবে।

এদিকে লাইনে দাঁড়িয়ে থেকে যারা কাউন্টার খোলার পর পরই টিকিট হাতে পেয়েছেন তাদের সবার মুখে হাসি দেখা গেছে। কেউ কেউ উল্লাস করতে করতে স্টেশন ছাড়ছেন। অপরদিকে স্টেশনের মাইকে কালোবাজারি রোধে বিভিন্ন সতর্কতা বার্তা জানানো হচ্ছে।

ঢাকা রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইয়াসিন ফারুক বলেন, টিকিটের কালোবাজারি ঠেকাতে তাদের একাধিক দল কাজ করছে।

রেল কর্তৃপক্ষ জানায়, একজন যাত্রীকে একসঙ্গে সর্বোচ্চ চারটি টিকিট দেওয়া হবে। এই টিকিট ফেরত নেওয়া হবে না। ঢাকার কমলাপুর রেলস্টেশনে ২৬টি কাউন্টার থেকে টিকিট বিক্রি চলছে। এর মধ্যে দুটি কাউন্টার নারীদের জন্য সংরক্ষিত। মোট টিকিটের ৭৫ শতাংশ কাউন্টারে, আর বাকি ২৫ শতাংশ টিকিট অনলাইনে বিক্রি করা হবে।

১১ জুন থেকে আন্তনগর ট্রেনগুলো সাপ্তাহিক ছুটিতেও চলাচল করবে।

সুবর্ণ এক্সপ্রেস ও সোনারবাংলা ট্রেনে কোনো আসনবিহীন টিকিট দেওয়া হবে না।অন্যান্য ট্রেনের ক্ষেত্রে শুধুমাত্র যাত্রীর অনুরোধে আসনবিহীন টিকিট দেওয়া হবে।
সাহস২৪.কম/মশিউর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত