বাংলাদেশে তৈরি হচ্ছে ভারতীয় রুপি, গ্রেপ্তার ১

প্রকাশ : ০৮ সেপ্টেম্বর ২০১৮, ১৪:৩৭

চাঁপাইনবাবগঞ্জ শহরের টিকরামপুর মহল্লায় একটি ভাড়া বাড়িতে জাল টাকা তৈরীর কারখানার সন্ধান পেয়েছে র‌্যাব।  

শুক্রবার (৭ সেপ্টেম্বর) বিকেলে অভিযান চালিয়ে জাল টাকা তৈরীর কারিগর রুবেল (২১) নামে এক যুবককে আটক করেছে চাঁপাইনবাবগঞ্জে র‌্যাব-৫ ক্যাম্পের সদস্যরা। রুবেল শহরের জোড়বাগান মহল্লার আকবরের ছেলে বলে নিজের পরিচয় দিয়েছেন। অভিযানে বিপুল পরিমাণ জাল বাংলাদেশী এক হাজার টাকা ও ভারতীয় দুই হাজার রুপির নোট  এবং এসব তৈরীর বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়।

ঘটনাস্থলে চাঁপাইনবাবগঞ্জ র‌্যাব ক্যাম্প কমান্ডার স্কোয়াড্রন লিডার মোহাম্মদ সাঈদ আব্দুল্লাহ আল মুরাদ জানান, গোপন খবর পেয়ে বিকেলে টিকরামপুরের ওই বাড়িতে জাল টাকা তৈরীর কারখানায় অভিযান চালানো হয়। সেখান থেকে বিপুল পরিমাণ জাল টাকা ও ভারতীয় রুপি উদ্ধার করা হয়। এছাড়া টাকা তৈরীর কাজে ব্যবহৃত প্রায় কোটি টাকা মূল্যের সরঞ্জামও জব্দ করা হয়। এসময় কারখানা থেকে টাকা তৈরীর কারিগর রুবেলকে গ্রেপ্তার করা হয়। তিনি নিজেকে রাজশাহীর গোদাগাড়ি ডিগ্রি কলেজের অনার্সের ছাত্র বলে পরিচয় দিয়েছেন।

কমান্ডার জানান, রুবেল ৫/৬ মাস আগে বাড়িটি ভাড়া নিয়ে এ কাজ শুরু করেন। এ বাড়িটি তার গুরু তাকে ভাড়া নিয়ে দিয়েছেন বলে জানিয়েছেন এই যুবক। তদন্তের স্বার্থে ওই ব্যক্তির পরিচয় গোপন রাখা হয়েছে।

এলাকাবাসী জানান, রুবেল প্রায় পাঁচ মাস আগে ওই বাড়িটি ভাড়া নিয়ে বসবাস শুরু করেন। তবে তিনি বাড়ির বাইরে খুব একটা বের হতেন না।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত