ভারতের সঙ্গে সম্পর্ক নষ্টের চক্রান্তে পুরোহিতদের হত্যা: ওয়াবদুল কাদের

প্রকাশ : ২৩ জুলাই ২০১৬, ১৬:৫৮

বাংলদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যারা মনে করে পুরোহিত ও সেবায়েত হত্যা করে ভারতের সঙ্গে বাংলাদেশের সু-সম্পর্ক নষ্ট করবে তারা বোকার স্বর্গে বাস করেছে।

শুক্রবার (২২ জুলাই) বিকেলে নোয়াখালীর কোম্পানীগঞ্জে সিরাজপুর ইউনিয়নের যোগিদিয়া জয়কালী বাড়ি মন্দির সেবায়েত শিবক প্রসাদ চক্রবর্তী ও আর্শীবাদ মন্দিরের সেবায়েত লিটন ঠাকুরকে চিঠি দিয়ে জবাই করে হত্যার হুমকি প্রদানের ঘটনায় বসুরহাট শ্রী শ্রী জগনাথ মন্দিরে আয়োজিত হিন্দু সম্প্রদায়ের সঙ্গে মতবিনিময় সভায় মন্ত্রী এ কথা বলেন।

মতবিনিময় সভায় জঙ্গি ও সন্ত্রাসী হামলা বিষয়ে মন্ত্রী বলেন, গত কয়েকদিনের মধ্যে ৩-৪টি ঘটনা, গুলশান ও শোলাকিয়ার ঘটনায় আমাদেরকে স্তব্ধ করে দিয়েছে। এটি অপ্রত্যাশিত। বাংলাদেশে যেখানে সাম্প্রদায়িক সম্প্রীতি বিরাজ করে। সেখানে এরকম হামলা একটি সুপরিকল্পিত ঘটনা। যারা বিগত নির্বাচনে অংশগ্রহণ না করে ভুল করেছিল, যারা আন্দোলন করে ব্যর্থ হয়েছে, তাদের সরকার হটানোর চক্রান্ত আছে। দেশকে অস্থিতিশীল করতে চায়। তারাই এ চক্রান্তের সঙ্গে জড়িত। তদন্তে আস্তে আস্তে থলের বিড়াল বেরিয়ে আসছে। 

মন্ত্রী আরও বলেন, হুমকি দিয়ে পুরোহিত ও সেবায়েত হত্যার চক্রান্ত সফল হবে না। আমাদের সকলকে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ গড়ে তুলতে হবে। সব মন্দির এলাকায় সবাইকে নিয়ে একটি প্রতিরোধ কমিটি গঠন করতে হবে। তবে এ চক্রান্ত রুখে দেওয়া যাবে। 

তিনি বলেন, হিন্দু ধর্মাবলম্বীদেরকে মোবাইলে, চিঠি দিয়ে হুমকি দিচ্ছে, এগুলোর বাস্তবতা কতটুকু তা আমরা খতিয়ে দেখব। হিন্দু সম্প্রদায়ের লোকেরা বাড়ি-ঘর ফেলে ভারত চলে গেলে তাদের জায়গা সম্পদ দখল করবে। অনেকের এ ধরনের মনোভাব রয়েছে। তাদের এ মনোভাব কোনদিন সফল হবে না।

মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক বদরে মুনির ফেরদৌস, জেলা অতিরিক্ত পুলিশ সুপার একেএম জহিরুল ইসলাম, বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ ইসমাইল হোসেন, কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ ফজলে রাব্বী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা খিজির হায়াত খান, শ্রী শ্রী জগনাথ মন্দিরে সভাপতি নির্মল কান্তি দে ও সেক্রেটারী অরবিন্দ ভৌমিক প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত