‘কারো ধর্ম নিয়ে আমরা কটাক্ষ সহ্য করব না’

প্রকাশ : ০১ নভেম্বর ২০১৬, ১৭:১৫

সাহস ডেস্ক

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, ধর্মের নামে কোনো প্রকার অরাজকতা আওয়ামী লীগ অতীতে প্রশ্রয় দেয়নি, ভবিষ্যতেও দেবে না।

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে মন্দির ও বাড়িঘরে হামলা প্রসঙ্গে মঙ্গলবার (০১ নভেম্বর) দুপুরে ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

হানিফ জানান, ফেসবুকে দেওয়া একটি স্ট্যাটাসকে কেন্দ্র করে ব্রাহ্মণবাড়িয়ার নাসিনগরে হামলায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে এবং বিষয়টি তদন্ত করতে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীমের নেতৃত্বে চার সদস্যের একটি প্রতিনিধি দল ঘটনাস্থলে গিয়েছে। তারা পুরো বিষয়টি পরযবেক্ষণ করার পর ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, আমরা সব ধর্মের প্রতি শ্রদ্ধাশীল, কারো ধর্ম নিয়ে আমরা কটাক্ষ সহ্য করব না। মিথ্যাচার করে ধর্মীয় উম্মাদনা সৃষ্টি করে অন্য ধর্মের প্রতি আঘাত করা আমরা কখনোও সহ্য করব না। ধর্মের নামে কোনো অরাজকতা বাংলাদেশ আওয়ামী লীগ অতীতেও প্রশ্রয় দেয়নি, ভবিষ্যতেও দেবে না।

রাসবাস দাস নামে একজনের ফেসবুক স্ট্যাটাস নিয়ে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে এ হামলা হয়েছে। তিনি দাবি করেছেন কেউ তার আইডি হ্যাক করে এ ধরনের স্ট্যাটাস দিয়েছে। কিন্তু এরপরও তিনি মুসলমানদের কাছে ক্ষমা চেয়েছেন। তারপরও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বিষয়টি তদন্তের জন্য তাকে আটক করেছে। যদি তিনি ইচ্ছাকৃত এটা করেন তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান হানিফ।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, বিএম মোজাম্মেল, মহিবুল হাসান চৌধুরী নওফেল, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন, বন ও পরিবেশবিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, কৃষি ও সমবায়বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, মহিলাবিষয়ক সম্পাদক ফজিলাতুন নেসা ইন্দিরা, স্থাস্থ্য সম্পাদক ডা.রোকেয়া সুলতানা, উপ প্রচার সম্পাদক আমিনুল ইসলাম, কেন্দ্রীয় সদস্য এস এম কামাল হোসেন, আখতারুজ্জামান, আমিরুল আলম মিলন, বিপ্লব বড়ুয়া, রেমন্ড আরেং প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত