রাবিতে শিল্পাচার্য জয়নুল আবেদিনের জন্মবার্ষিকী পালিত

প্রকাশ : ৩০ ডিসেম্বর ২০১৭, ১১:২৫

রাবি প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) শিল্পাচার্য জয়নুল আবেদিনের ১০৩তম জন্মবার্ষিকী ও চারুকলার প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

শুক্রবার বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদ প্রাঙ্গণে এ উপলক্ষে চিত্রাঙ্কণ প্রতিযোগিতা, আলোচনা সভা, পুষ্পমাল্য অর্পণসহ বিভিন্ন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এদিন সকাল সাড়ে ১০টায় চারুকলা অনুষদে জয়নুল আবেদিনের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও সঙ্গীতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। এরপর তিনটি গ্রুপে শিক্ষার্থীদের মধ্যে চিত্রাঙ্কণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতা শেষে অনুষ্ঠানের অতিথিরা অংশগ্রহণকারীদের সনদপত্র প্রদান করেন।

এরপর শিল্পাচার্যের জন্মবার্ষিকী উপলক্ষে তার জীবন ও কর্মের বিভিন্ন দিক নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শিল্পাচার্যের জন্মবার্ষিকী ও চারুকলার প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন কমিটির আহ্বায়ক ড. সিদ্ধার্থ শঙ্কর তালুকদারের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের বিভিন্ন বিভাগের প্রায় অর্ধ-শতাধিক শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

এছাড়া, আগামী ৩১ ডিসেম্বর দুপুরে বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতি কেন্দ্রে ‘চারুকলা চর্চায় শিল্পীর সামাজিক দায়: পরিপ্রেক্ষিত বাংলাদেশ’ শীর্ষক একটি সেমিনারের আয়োজন করা হয়েছে বলে জানান ড. সিদ্ধার্থ শঙ্কর তালুকদার।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত