জাতীয় শোক দিবস উপলক্ষে শিশু একাডেমির কর্মসূচি

প্রকাশ : ১০ আগস্ট ২০১৭, ১৫:৪৫

সাহস ডেস্ক

বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ শিশু একাডেমি আজ বৃহস্পতিবার (১০ আগস্ট) থেকে ১৫ আগস্ট পর্যন্ত ‘বঙ্গবন্ধুকে জানো বাংলাদেশকে জানো’ শীর্ষক পাঁচ দিনব্যাপী জাতীয় শোক দিবস পালনের কর্মসূচি গ্রহণ করেছে।

গত ২৬ মার্চ থেকে দেশজুড়ে শুরু হয় ‘বঙ্গবন্ধুকে জানো বাংলাদেশকে জানো’ শীর্ষক বই পড়া প্রতিযোগিতা। শিশু একাডেমি প্রকাশিত জনপ্রিয় লেখক কথাসাহিত্যিক ও শিক্ষাবিদ ড. মুহম্মদ জাফর ইকবালের লেখা ‘বাংলাদেশের মুক্তিযুদ্ধ’ বইটি পড়ে সারাদেশ থেকে প্রায় তিনহাজার ক্ষুদে লেখক ‘বঙ্গবন্ধু এবং মুক্তিযুদ্ধ’ বিষয়ে রচনা লিখে পাঠায় এবং তাদের মধ্য থেকে ৭১ জনকে বিজয়ী হিসেবে নির্বাচিত করা হয়।

আজ সকাল ১০টায় ‘বঙ্গবন্ধুকে জানো বাংলাদেশকে জানো’ বিষয়ে নির্বাচিত ক্ষুদে লেখকদের কুইজ প্রতিযোগিতার মধ্য দিয়ে কর্মসূচি শুরু হয়। বিকেল ৩টা থেকে ৬টা পর্যন্ত একাডেমির মূল ফটকে বাংলাদেশ শিশু একাডেমির নতুন বই বিক্রয় কেন্দ্রে শিশুদের সঙ্গে বিশিষ্ট কথাসাহিত্যিক ও শিক্ষাবিদ ড. মুহম্মদ জাফর ইকবাল আড্ডায় থেকে তাঁর লেখা ‘বাংলাদেশের মুক্তিযুদ্ধ’ বইটিতে অটোগ্রাফ দেবেন।

৭১ জন ক্ষুদে লেখক এবং কুইজ বিজয়ীদের হাতে পুরস্কার প্রদান করবেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি রেবেকা মমিন এমপি। বিশেষ অতিথি হিসেবে থাকবেন বিশিষ্ট কথাসাহিত্যিক ও শিক্ষাবিদ ড. মুহম্মদ জাফর ইকবাল এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম এনডিসি। 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন বাংলাদেশ শিশু একাডেমির পরিচালক আনজীর লিটন এবং সভাপতিত্ব করবেন একাডেমির চেয়ারম্যান কথাসাহিত্যিক সেলিনা হোসেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত