আজকের রাশিফল

প্রকাশ : ১৯ জানুয়ারি ২০১৭, ১১:২৪

সাহস ডেস্ক

আজ ১৯ জানুয়ারি। এই তারিখে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি মকর রাশির জাতক-জাতিকা। আপনার জন্য গুরুত্বপূর্ণ সংখ্যা ১ ও ৮। গুরুত্বপূর্ণ দিন শনি ও রবিবার। শুভ রং—আকাশি, হালকা সবুজ ও ধূসর। শুভ রত্ন—শ্বেত পোখরাজ ও গোমেদ। বিশিষ্ট ব্যক্তিত্ব—বিজ্ঞানী জেমস ওয়াট, সাহিত্যিক এডগার অ্যালান পো ও অভিনেত্রী ডলি পার্টন। এবার চলুন জেনে নেওয়া যাক আপনার রাশিতে আজকের পূর্বাভাস:
 
মেষ (মার্চ ২১-এপ্রিল ১৯): সকাল বেলায় ঘুম ভাঙতেই আপনার মাথার মধ্যে অনেক কাজের বেশি চিন্তা ঘুর ঘুর করবে। কিন্তু সমস্যা হলো বাস্তবায়নে দেখা দেবে একটু জটিলতা। অপরদিকে সহকর্মীদের কেউ ওৎ পেতে থাকবে আপনার খুত ধরার জন্য। গ্রহ আজ প্রয়োজনীয় কাগজ পত্র গুছিয়ে রাখার নির্দেশ দিচ্ছে। দূরযাত্রায় দারুন চাঞ্চল্য এনে দেবে।
 
বৃষ (এপ্রিল ২০- মে ২০): ভাবনা চিন্তায় পরিবর্তন আনবেন না কেন? আপনি সবকিছুকেই পরম জ্ঞান করে বসে আছে আর এটাই আপনার একমাত্র সমস্যা। আপনি চাইলেই আজ অবাধ্য হতে পারছেন না। কিছু বন্ধন নতুন তৈরি হবে। পরিবারে আজ খুশি খুশি আমেজ থাকবে। কেউ যেন আজ আপনার দ্বারা ক্ষতিগ্রস্থ না হয় সেদিকে খেয়াল রাখবেন।
 
মিথুন (মে ২১- জুন ২০): সামাজিক কাজে আজ খুবই ব্যস্ত সময় যাবে। আজ সমাজের অনেক গুণী ব্যক্তির সঙ্গে দরকষাকষিতে যেতে হতে পারে। তবে তা নিজের জন্য নয়, সমাজের জন্য। কোনো একটি ছোট্ট খবরে আজ ভীষণ ভালো হয়ে যাবে আপনার মন। প্রিয় মানুষের সান্নিধ্য আজ অনিবার্য। মনের আনন্দ মনেই রাখুন, প্রকাশে কিছুটা ক্ষয়ের আশঙ্কা।
 
কর্কট (জুন ২১- জুলাই ২২): আজ সারাদিন যাবে লেখালেখির কাজে। হাত ব্যথা হলেও ছাড় পাবেন না, যতক্ষণ আপনার কাজ না শেষ হয়। মনের মধ্যে উকি দেবে অজানা চঞ্চলতা। তবু ভাই কর্কট ফান্দে পড়া বগার মতো কাইন্দা লাভ নাই। কাজ করেন মন দিয়ে। পাওনা অর্থের ফেরত আসাটা মনে যতোটা শান্তি দেবে, তার চেয়ে শান্তি দেবে প্রিয় মানুষের জন্য খরচ করে। বিকেলটা শুধু আপনারই জন্য বরাদ্দ রেখেছে প্রিয় মানুষটি।
 
সিংহ (জুলাই ২৩- আগস্ট ২২): বাধাপ্রাপ্ত হবেন। কাজটি গুণগতভাবে যত উত্তম হবে, বাধার পরিমাণ হবে তত বেশি। সেটা অতিক্রম করে দিরেন শেষে নিজেকে ধন্যবাদ দিন। নিজের পাওনা নিজের কাছে মিটিয়ে দিন। তবে অতিরিক্ত আত্মতৃপ্তিতে ভুগতে থাকা নিষেধ। আজ থেকে থেকেই মনে হবে, অনর্থই সকল অনর্থের মূল।
 
কন্যা (আগস্ট ২৩- সেপ্টেম্বর ২২): কাগজের লেনাদেনা মানেই তো টাকার লেনাদেনা মশাই। তাই মনোযোগটা বাড়িতে না রেখে শো করে নিয়ে আসুন কাজের দিকে। আজ কঠিন মনোযোগ দিতে হবে লেনদেনের ক্ষেত্রে। সচেতনতায় লাভ, সামান্য অসচেতনতায় ব্যপক ক্ষতির আশঙ্কা। দিনশেষে নতুন কোনো কাজের অফার অপেক্ষা করছে। দূরযাত্রায় পানিপথ শ্রেয়। বিদেশযাত্রা হাতছানি দিচ্ছে, তার আভাও পাবেন দিনের যেকোনো সময়।
 
তুলা (সেপ্টেম্বর ২৩- অক্টোবর ২২): আজ ফোনের কারণে অনেকটা সময় নষ্ট হয়ে যাবে অকারণেই। কর্মক্ষেত্রের সুযোগ সুবিধা নিয়ে সরাসরি আলোচনায় ফল আসবে কার্যকরী। বন্ধুদের পাল্লায় পড়ে আজ বেড়াতে যেতে হতে পারে। পরিবারের কোনো সদস্যের সঙ্গে আজ মতবিরোধের আশঙ্কা আছে। আজ অতি প্রয়োজনীয় ব্যবহার্য জিনিস যেমন- ঘড়ি, মানিব্যাগ, চশমার প্রতি বিশেষ নজর রাখতে হবে। হয়তো কাছেই থাকবেন তবু হারিয়ে ফেলতে পারেন।
 
বৃশ্চিক (অক্টোবর ২৩- নভেম্বর ২১): হঠাৎ করেই কোনো উপায় বাতলে দেবে একজন শুভাকাঙ্ক্ষী। পেয়ে যাবেন কাজের সহজ পথ। প্রিয় মানুষের সঙ্গ পেতে আজ অস্থির হয়ে যাবেন। বাড়িতে আত্মীয় সমাগম ঘটবে। বাড়ির দরজায় হাজির হবে আপনার পছন্দের উপহার। ভেবে দেখুনতো আজ কোনো বিশেষ দিন নয় তো?
 
ধনু (নভেম্বর ২২- ডিসেম্বর ২১): বন্ধুত্বই বলেন আর ভালোবাসায় বলেন আজ সম্পর্কের ব্যাপারে বেশ আবেগে আপ্লুত হবেন। অনেক পুরনো ভালোলাগার মুহূর্ত বারবার মনে আসতে পারে। কর্মক্ষেত্রে চলবে অস্পষ্ট প্রতিযোগীতা। অর্থভাগ্য আজ বেশ ভালো। বিদেশে গমনেচ্ছুদের কারো আজ ভিসা নিশ্চিত হবে। প্রতিবেশির সঙ্গে অনাঙ্ক্ষিত ঝামেলায় জড়িয়ে যেতে পারেন। তাই থাকুন সাবধান।
 
মকর (ডিসেম্বর ২২- জানুয়ারি ১৯): প্রথম আলোয় আজ এমন একজনকে দেখবেন যেকিনা আজকের পুরোটা দিন আপনাকে চাঙ্গা রাখবে। আপনি যার ভক্ত তিনি আজ আপনাকে স্মরণ করবে, কাছে ডেকে নিয়ে কথা বলবে। কত কিছুই তো ঘটে যায়, সময়ের সাথে নিজেকে টিকিয়ে রাখতে যুদ্ধ করতে হয় আর সে যুদ্ধে আপনি বরাবরই হেরে যান, কিন্তু আজ তার ব্যতিক্রম ঘটবে। দুষ্ট লোকের কু স্বভাব আজ আপনার উপর ভর করলেও করতে পারে।
 
কুম্ভ (জানুয়ারি ২০- ফেব্রুয়ারি ১৮): ওড়ার শখে কাতর মনে ভাবছেন, পাখির মতো কেন দুটি ডানা থাকলো না? চিন্তার কোনো কারণ নেই, অফিসের কাজে খুব দ্রুতই পেয়ে যাবেন বিমানের টিকিট। আজকের দিনে আপনাকে বেশ শান্ত থাকতে বলা হচ্ছে। যা করবেন চিন্তা ভাবনা করেই করা উচিৎ। কিছুটা বুদ্ধি সঞ্চয় করুন কর্মক্ষেত্রকে কেন্দ্র করে, কাজে লাগতে পারে। আজ অর্থভাগ্য বেশি সুবিধার নয়। বেকারদের কারো চাকরি প্রাপ্তির দিন আজ।
 
মীন (ফেব্রুয়ারি ১৯- মার্চ ২০): হুবহু আপনার চেহারার কেউ আজ সামনে এসে দাঁড়াবে। নির্দেশনা দেবে জটিল সমস্যার, দেখিয়ে দেবে পথ। সে আর কেউ নয়, আপনার বিবেক। দরকার নিজের ওপর যথেষ্ট বিশ্বাস রেখে এগিয়ে চলা। আজ অর্থভাগ্যে দৈবশান্তি ভর করবে, পকেটে নয় রাখতে হবে থলিতে। বন্ধুদের সঙ্গে আড্ডায মজে মিস করতে পারেন প্রয়োজনীয় কোনো কাজ। বেকারদের কারো কষ্ট লাঘবের দিন এসে যাবে আজ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত